ছিন্নমূল ও কর্মহীনদের জন্য বাসদের কমিউনিটি কিচেন

রুদ্রবার্তা২৪.নেট: মহামারী করোনাভাইরাসের প্রকোপে ছিন্নমূল ও কর্মহীন মানুষদের মাঝে কমিউনিটি কিচেনের উদ্বোধন করেছে বাসদ নারায়ণগঞ্জ জেলা। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকেল ৫টায় নগরীর ২নং রেলগেইটে অবস্থিত বাসদ কার্যালয়ে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
জেলা বাসদের সমন্বয়কারী নিখিল দাসের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি আবু নাঈম খান বিপ্লব, জেলা গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সভাপতি সেলিম মাহমুদ, নারায়ণগঞ্জ সাংস্ক্রতিক জোটের সভাপতি ভবানীশংকর রায়, সহ সভাপতি ধীমান সাহা জুয়েল, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের নারায়ণগঞ্জ জেলার সংগঠক প্রদীপ সরকার, জেলা ছাত্র ফ্রন্টের সভাপতি সুলতানা আক্তার প্রমুখ।
নিখিল দাস বলেন, এখানকার যে ছিন্নমূল, কর্মহীন ও মানসিক প্রতিবন্ধী তাদের জন্য আমরা এক বেলার খাবার কর্মসূচী হিসেবে কমিউনিটি কিচেনের কার্যক্রম শুরু করতে যাচ্ছি। আমরা মহামারী এই করোনাভাইরাসের মধ্যে এক কঠিন পরিস্থিতিতে আছি। এমন এক পরিস্থিতিতে কর্মহীন ও ছিন্নমূলরা খাদ্যের অভাবে আছে। যারা ফুটপাতে ও রেলস্টেশনে ঘুমায় ও যাদের এক বেলা খাবারের নিশ্চয়তা নেই। তারপরেও আমাদের সামর্থ্য অনুযায়ী আমাদের এ কর্মসূচী অনেকের মুখে হাসি ফুটাবে বলে আমরা মনে করি।
তিনি আরও বলেন, মানুষ মানুষের জন্য এবং মানবতার জন্যই মানুষ। আমরা যদি এ পরিস্থিতিতে অসহায় মানুষদের পাশে দাঁড়াই তবেই আমাদের রাজনীতি মানুষের জন্য হবে। যখন কোন সরকার লকডাউন ঘোষণা করে তখন লকডাউনে যারা ঘরে থাকবে তাদের জন্য খাদ্য ও অর্থের ব্যবস্থা করে দিতে হয়। কিন্তু আমাদের দেশে লকডাউন করা হয়েছে গার্মেন্টসগুলো খোলা রাখা হয়েছে। অথচ যারা অপ্রাতিষ্ঠানিক খাতে কাজ করে তারা সহ ছিন্নমূল ও অসহায় তাদের কোথাও যাওয়ার জায়গা নাই। এ সময় প্রতিটি পরিবারের জন্য সরকার থেকে এক মাসের খাবার ও নগদ ৫ হাজার টাকা দেওয়ার দাবি জানান তিনি।

Please follow and like us: