রূপগঞ্জে ছাত্রদলের বিক্ষোভ মিছিল পুলিশি বাঁধায় পন্ড

রুদ্রবার্তা২৪.নেট: ঢাকায় ছাত্রদলের বিক্ষোভ মিছিলে হামলার প্রতিবাদে নারায়ণগঞ্জের রূপগঞ্জের ছাত্রদলের উদ্যোগে সোমবার সকালে ভুলতা এলাকায় প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল বের হয়। এসময় পুলিশি বাঁধায় পন্ড হয়ে যায় ছাত্রদলের মিছিল। পুলিশ ছাত্রদলের ২ নেতাকর্মীকে আটক করলেও ছাত্রদলের নেতাকর্মীরা তাদের ৫ নেতাকর্মী আটক করেছে বলে দাবী করছেন। আটককৃতরা হলেন, গোলাম সারোয়ার সাজু, ইসমাইল হোসেন, আহমেদ রাব্বী, সিওম ভুইয়া, রাফিন মিয়া। গ্রেফতারের বিষয়টি নিয়ে ধু¤্রজালের সৃষ্টি হয়েছে। ছাত্রদলের নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, গত রবিবার ঢাকায় ছাত্রদলের বিক্ষোভ মিছিলে হামলার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী উপজেলার ভুলতা এলাকায় প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল বের করে। রূপগঞ্জ উপজেলা ছাত্রদল নেতা সুলতান মাহমুদ ও মাসুদুর রহমানের নেতৃত্বে বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, সাবেক ছাত্রদল নেতা আবু মাছুম, সোনারগাঁও ছাত্রদল নেতা জহিরুল ইসলাম, সোনারগাঁও সরকারি কলেজের আহবায়ক রহিম নিহাল, নাসিম হোসেন প্রিন্স, মাছুম বিল্লাহ, নাহিদ ভুইয়া, আরিফ হাসান, ফরহাদ ফেরদৌস, আশরাফুল ইসলাম, রাকিবুল ইসলাম মেহেদী, আলিফ প্রমূখ।
এসময় ছাত্রদল নেতাকর্মীরা ভুলতা এলাকার ঢাকা-সিলেট মহাসড়ক হয়ে এশিয়ান হাইওয়ে বাইপাস প্রদক্ষিণ করেন। মিছিলটি ভুলতা গাউছিয়া মার্কেটের সামনে পৌছাঁলে ভুলতা ফাড়ির পুলিশ নেতাকর্মীদের বিক্ষোভ মিছিলে বিক্ষোভ মিছিলে বাঁধা করে। এসময় পুলিশ নেতাকর্মীদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। এসময় মিছিলে থাকা গোলাম সারোয়ার সাজু, ইসমাইল হোসেন, আহমেদ রাব্বী, সিওম ভুইয়া, রাসেল মিয়াকে সন্দেহজনকভাবে আটক করে পুলিশ। ঘটনাস্থলে থাকা ভুলতা ফাড়ির সহকারি উপ-পরিদর্শক (এএসআই) উত্তম দাসের সঙ্গে তিনি বলেন, আমি এ ব্যাপারে কিছু জানি না।
এ ব্যাপারে ভুলতা ফাড়ির ইনচার্জ পরিদর্শক নাজিম উদ্দিন বলেন, অনুমতি না নেওয়ায় বিক্ষোভ মিছিল করায় পুলিশ নেতাকর্মীদের ধাওয়া ছত্রভঙ্গ করে দেয়। ৫ জনকে নয় তবে সন্দেহজনকভাবে দুই যুবককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হলেও পরে অভিভাবকদের উপস্থিতিতে মুচলেকা দিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

Please follow and like us: