স্কুল খোলার পূর্বে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত চাই

রুদ্রবার্তা২৪.নেট: বন্দর ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ নুরুল হকের স্বরচিত গ্রন্থ ‘কাশফুল মুবহাম’ এর মোড়ক উন্মোচন, আলোচনা সভা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বন্দর শাহী মসজিদ এলাকায় মাদরাসার তৃতীয় তলার হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফুর রহমান।
আরিফুর রহমান বিদায়ী শিক্ষকের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। তিনি বলেন, ‘করোনা সংক্রমনের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের অনেক ক্ষতি সাধিত হয়েছে। তবে গত ২ ফেব্রুয়ারি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নারায়ণগঞ্জ শিক্ষা অফিস পরিদর্শনে আসেন। তিনি রূপগঞ্জে শিক্ষা অফিসারদের নিয়ে একটি মতবিনিময় সভা করেছেন। আমরা শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য পরামর্শ দিয়েছি। তবে শিক্ষা প্রতিষ্ঠান খুলার পূর্বে নিশ্চিৎ করতে হবে স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি। অবশ্যই মাস্ক বাধ্যতামূলক করতে হবে। যদি এর কোনো ব্যত্যয় ঘটে কিংবা কোনো ক্ষতি হয় তাহলে এর পুরো দায়-দায়িত্ব ওই শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও কর্তৃপক্ষকে বহন করতে হবে।
পাশাপাশি মাধ্যমিক শিক্ষা অফিস, উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা পরিষদকেও সরকারের কাছে জবাবদিহিতা করতে হবে। তাই আমি আপনাদের কাছে বিনীত অনুরোধ করছি শিক্ষা প্রতিষ্ঠান খুলার আগে স্বাস্থ্য সুরক্ষার পরিবেশ তৈরি করে শিক্ষা প্রতিষ্ঠান খুলবেন।’
বন্দর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি ও বন্দর থানা ছাত্রলীগ সভাপতি নাজমুল হাসান আরিফের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাসিক ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকার, সিকদার আব্দুল মালেক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হালিম, নুর মোহাম্মদ ব্যংকার, গভর্নিং বডির সদস্য সামসুল হুদা, বন্দর বাবরী জামে মসজিদের সভাপতি নজরুল ইসলাম, বন্দর ইসলামিয়া ফাজিল মাদরাসার ভাইস প্রিন্সিপাল শহিদুল্লাহ মিয়া প্রমুখ।

Please follow and like us: