‌সংবাদ সম্মেলনের প্র‌তিবা‌দে ইউ‌পি চেয়ারম্যা‌নের পাল্টা সংবাদ স‌ম্মেলন

মোকাররম হো‌সেন, ফুলবাড়ী(‌দিনাজপুর) প্র‌তি‌নি‌ধি: দিনাজপু‌রের ফুলবাড়ী উপ‌জেলাধীন ৫নং খ‌য়েরবাড়ী ইউ‌পি চেয়ারম্যান মো. আবু তা‌হের মন্ডলের বিরু‌দ্ধে সংবাদ সম্মেল‌নের মাধ্য‌মে অপপ্রচা‌রের প্র‌তিবা‌দে পাল্টা‌ সংবাদ স‌ম্মেলন হ‌য়ে‌ছে। শুক্রবার (২৬‌শে ফেব্রুয়া‌রি) সকাল ১১ঘ‌টিকায় উপ‌জেলার লক্ষ্মীপুরস্থ ৫নং খ‌য়েরবাড়ী ইউ‌নিয়ন প‌রিষদ কার্যাল‌য়ে এ সংবাদ স‌ম্মেলন অনু‌ষ্ঠিত হয়। এ‌তে লি‌খিত বক্তব্য পাঠ ক‌রেন ভুক্ত‌ভোগী চেয়ারম্যান আবু তা‌হের মন্ডল।

লি‌খিত বক্ত‌ব্যে তি‌নি ব‌লেন, গত ২৪‌শে ফেব্রুয়া‌রি ইউ‌নিয়‌নের কিসমত লালপুর গ্রা‌মের বিধবা ন‌মিতা রানী সংবাদ স‌ম্মেল‌নের মাধ্য‌মে টাকা নি‌য়ে প্রধানমন্ত্রীর উপহা‌রের ঘর প্রদান না করার যে অ‌ভি‌যোগ ক‌রে‌ছেন তা সম্পূর্ণ ভি‌ত্তিহীন ও বানোয়াট। তার সা‌থে আমার টাকার কোন প্রকার লেন‌দেন হয়‌নি। তার দুরবস্থার কথা সক‌লের জানা। এজন্য তা‌কে বিধবা ভাতা, চ‌ল্লিশ দিন মেয়াদী কা‌জের বি‌নিম‌য়ে টাকা (কা‌বিটা), ক‌রোনার লকডাউ‌নে নি‌জের অর্থায়‌নে খাদ্যসামগ্রী বিতরণ করে‌ছি। তার বি‌শেষ অনু‌রো‌ধে মু‌জিববর্ষ উপল‌ক্ষে প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় প্রদত্ত ভূ‌মিহীন‌ গৃহহীনদের তা‌লিকায় তারও নাম দেয়া হ‌য়ে‌ছে। কিন্তু বর্তমা‌নে আশ্রয়ণ প্রকল্প-২ এর ‘ক’ ‌শ্রেনীর কাজ চল‌ছে। যা মূলত ভূ‌মিহীন‌দের জন্য এবং খাস জ‌মি‌তে তৈরি হ‌চ্ছে। কিন্তু ন‌মিতার জ‌মি আ‌ছে, বা‌ড়ি নাই অর্থাৎ ‘খ’ শ্রেনীভুক্ত। ‘খ’ শ্রেনীর বা‌ড়ির কাজ শুরু হ‌তে চ‌লে‌ছে যার তা‌লিকায় ন‌মিতার নাম র‌য়ে‌ছে। ‘ক’ শ্রেনীর বা‌ড়ি নির্মাণ সম্পন্ন হওয়াই তা হস্তান্তর কর‌লে উক্ত ন‌মিতা বা‌ড়ি পা‌বে না ভে‌বে বি‌ভিন্ন মহ‌লে মিথ্যা অ‌ভি‌যোগ ক‌রে।

গত একমাস আ‌গে সা‌মিউল ইসলাম বাবু না‌মের এক যুব‌কের বিরু‌দ্ধে উক্ত ন‌মিতা রানী আমার কা‌ছে শ্লীলতাহানীর চেষ্টার অ‌ভি‌যোগ ক‌রেন। আ‌মি সা‌লি‌শের আ‌য়োজন কর‌লে জান‌তে পা‌রি তারা নি‌জেরাই মি‌টি‌য়ে নি‌য়ে‌ছেন। বিচার দেওয়ার পর আমা‌কে না জা‌নি‌য়ে নি‌জেরা মিমাংসা করায় আ‌মি ন‌মিতার প্রতি ক্ষোভ প্রকাশ ক‌রি। এ‌তে ন‌মিতা আমার প্র‌তি মনক্ষুন্ন হয়।

আরও প্রকৃত সত্য হ‌চ্ছে, আসন্ন ইউ‌পি নির্বাচন‌কে সাম‌নে রে‌খে আমা‌কে হেয় প্র‌তিপন্ন কর‌তেই কিছু অসাধু মহ‌ল বিধবা ন‌মিতা রানী‌কে ঢাল হি‌সে‌বে ব্যবহার ক‌রে‌ছে।
আ‌মি উপ‌স্থিত সাংবা‌দিক‌ বন্ধু‌দের মাধ্য‌মে প্রকৃত ঘটনা তু‌লে ধরলাম। আশা ক‌রি আপনা‌দের মাধ্য‌মে জনগণ প্রকৃত সত্য জান‌তে পার‌বে।

Please follow and like us: