মহাসড়কে প্রতিবন্ধী তরুণীর সন্তান প্রসব

রুদ্রবার্তা২৪.নেট: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পরিচয়হীন মানসিক প্রতিবন্ধী তরুণী ফুটফুটে এক কন্যা সন্তানের মা হয়েছেন। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল নয়টায় সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইল এলাকায় মহাসড়কের পাশে একটি বাস কাউন্টারের সামনে সন্তানটি প্রসব করেন শাবনূর নামের ওই মানসিক প্রতিবন্ধী তরুণী।
তবে নবজাতক শিশুটির বাবা কে, সে বিষয়ে নিশ্চিত করে বলতে পারছেন না কেউ। সন্তান প্রসবের পর থেকে মা ও নবজাতক শিশুটি নাসিমা নামের এক চকলেট বিক্রেতার তত্ত্বাবধানে রয়েছে।
খোঁজ নিয়ে জানা যায়, প্রসব ব্যথা উঠার পর মানসিক প্রতিবন্ধী তরুণী নিজে নিজেই তার গর্ভের সন্তানটি প্রসব করেন। খবর পেয়ে চকলেট বিক্রেতা নাসিমা তাদেরকে উপজেলার মেথরপট্টিতে নিয়ে গোসল করিয়ে পরিস্কার পরিচ্ছন্ন করান। এরপর থেকে প্রসূতি মা ও নবজাতক শিশু সন্তানটি নাসিমার তত্বাবধানে রয়েছে।
এ বিষয়ে নাসিমা জানান, গত দুই বছর যাবত শাবনূর নামের এই মানসিক প্রতিবন্ধি তরুণী শিমরাইল মোড়ে ঘোরাঘুরি করেন।আশেপাশের দোকান থেকে খাবার খেয়ে জীবনযাপন করতেন তিনি। গত দেড় মাস আগে শিমরাইল মোড়ের কয়েকজন দোকানদার মিলে তাকে একটি ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে আলট্রাসনোগ্রাম করিয়েছিলো। তারপর আর ডাক্তার দেখানো হয়নি। সন্তান প্রসবের পর থেকে মা ও নবজাতক শিশু সুস্থ আছে বলেও জানান নাসিমা।

Please follow and like us: