ত্বকী হত্যার ৮ বছর: চারদিন ব্যাপী কর্মসূচি

রুদ্রবার্তা২৪.নেট: আগামী ৬ মার্চ তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা ও বিচারহীনতার ৮ বছর উপল্েয চারদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বুধবার (২৪ ফেব্রুয়ারি) সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব হালিম আজাদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৬ মার্চ তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা ও বিচারহীনতার ৮ বছর উপল্েয চারদিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আগামী ৫ মার্চ (শুক্রবার) বিকাল তিনটায় শহরের আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনের সামনের সড়কে সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে জাতীয় ও স্থানীয় সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। ৬ মার্চ (শনিবার) সকাল নয়টায় বন্দর সিরাজ শাহ’র আস্তানায় তানভীর মুহাম্মদ ত্বকীর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও মিলাদ মাহফিল। ৮ মার্চ (সোমবার) সন্ধ্যা ছয়টায় যেখানে ত্বকীর লাশ পাওয়া যায়, তার পাশে শীতল্যা নদীর ৫ নং ঘাটে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের আয়োজনে ‘আলোর ভাসান’ অনুষ্ঠিত হবে। ২০ মার্চ (শনিবার) বিকাল তিনটায় ঢাকার জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে ‘জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ২০২০’ এর বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, ২০১৩ সালের ৬ মার্চ নারায়ণগঞ্জের মেধাবী কিশোর তানভীর মুহাম্মদ ত্বকী নিখোঁজ হয়। এর দুই দিন পর শীতল্যা নদীর কুমুদিনী খালের পাশ থেকে তার লাশ উদ্ধার করা হয়। সে বছর ইউসুফ হোসেন লিটন ও সুলতান শওকত ভ্রমর আদালতে ১৬৪ ধারায় হত্যার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। ৫ মার্চ ২০১৪ তদন্তকারী সংস্থা র‌্যাব ত্বকীহত্যা কেন, কোথায়, কী ভাকে এবং ঘাতকদের বিস্তারিত উল্লেখ করে সংবাদ সম্মেলন করেন। সে সম্মেলনে সাংবাদিকদের একটি অভিযোপত্র প্রদান করে অবিলম্বে তা আদালতে পেশ করার ঘোষণা দেন। কিন্তু সে অভিযোগপত্রটি এখন পর্যন্ত আদালতে পেশ করা হয় নাই।

Please follow and like us: