সোনারগাঁয়ে আনন্দ শিপইয়ার্ডের বিরুদ্ধে আল-মোস্তফা গ্রুপের জমি জোরপূর্বক দখলের অভিযোগ

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আদালতের রায় অমান্য করে গত কয়েকদিন ধরে উপজেলার পিরোজপুর ইউনিয়নের ইসলামপুর এলাকায় অবস্থিত আল মোস্তফা গ্রুপের স্থায়ী বন্দোবস্তকৃত জায়গা অবৈধভাবে দখল করে শেড নির্মাণের অভিযোগ উঠেছে আনন্দ শিপইয়ার্ড এন্ড স্লিপওয়েজ লি: নামের অপর একটি শিল্প প্রতিষ্ঠানের বিরুদ্ধে।
আল মোস্তফা গ্রুপের পরিচালক জাফর ইকবাল জানান, চর রমজান সোনাউল্লাহ মৌজার- আর এস-১ নং খতিয়ানের আর এস-৩৫৩৩, ৩৫৩৪, ৩৫৩৫, ৩৫৩৬, ৩৫৩৭ পাঁচটি দাগে মোট ৯৯ শতাংশ জায়গা গত-০৪-০৪-২০১৭ ইং তারিখে ৪৬৮৫ এবং ১৮-০৭-২০১৭ ইং তারিখে ৯০৮৯ নং দলিল মূলে আল মোস্তফা হেরিটেজ পলিমারের নামে স্থায়ী বন্দোবস্ত নেই। আনন্দ শিপইয়ার্ড এন্ড স্লিপওয়েজ লি: নানাভাবে জায়গাটি দখল করার পাঁয়তারা করায় আমরা দেওয়ানি মোকদ্দমা ১২/২০১৮ দায়ের করেছিলাম। যা এখনো চলমান। কিন্তু গত ৬/৭ দিন ধরে এন্ড স্লিপওয়েজ লি: কোম্পানীর কর্মকর্তা ও ভাড়াটে ৪০/৫০ জন সন্ত্রাসী রাতের আঁধারে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সরকারের কাছ থেকে নেয়া আমাদের বন্দোবস্ত খাস জমিতে ঘর নির্মান করে জবর দখল করে। আমাদের কোম্পানীর লোকজন বাঁধা দিলে তারা তাদের মারধর ও হুমকি প্রদান করে ঘর নির্মান অব্যাহত রেখেছে।
এ ব্যাপারে আনন্দ শিপইয়ার্ডের ব্যবস্থাপক (ম্যানেজার) দুলাল মিয়া জানান, আমরা আমাদের ক্রয়কৃত সম্পত্তির উপর শেড নির্মাণ করছি। কারো জায়গা জবর দখল করছি না। জমির কাগজপত্র খাজনা পরিশোধসহ সমস্ত বৈধ কাগজপত্র রয়েছে আমাদের কাছে।
এদিকে সহকারী কমিশনার (ভূমি) মোস্তফা মুন্না জানান, বিষয়টি আমি জেনেছি, তবে উভয় পক্ষের কাগজপত্র দেখে পরবর্তীতে ব্যবস্থা গ্রহন করবো।
সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলাম জানান, বিষয়টি আমার জানা নেই। আমি ভূমি অফিসের সাথে কথা বলে জেনে এ ব্যাপারে পরবর্তীতে ব্যবস্থা নিব।

Please follow and like us: