সোনারগাঁয়ে সংঘর্ষে হতাহতের ঘটনায় ২ মামলা

রুদ্রবার্তা২৪.নেট: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বালু ব্যবসাকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে। গত শনিবার (২১ ফেব্রুয়ারি) সোনারগাঁ থানায় মামলা দু’টি দায়ের করা হয়। এর আগে উপজেলার পিরোজপুর ইউনিয়নের নয়াগাঁও গ্রামে শুক্রবার রাতে ও শনিবার সকালে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় একজন নিহত এবং উভয় পক্ষের ৩০ জন আহত হয়।
সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, সংঘর্ষের ঘটনায় শনিবার রাতে আলাউদ্দিন পক্ষের নিহত সমর আলীর ভাই আব্দুল আলী ও সাদেকুর রহমান ওরফে সাদেক মোল্লার স্ত্রী শেফালী বেগম বাদী হয়ে পৃথক দু’টি মামলা দায়ের করেন। আসামিদের গ্রেফতারে অভিযান পরিচালনা করছে পুলিশ।
স্থানীয় লোকজন, প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, হাজী আলাউদ্দিনের সঙ্গে একই এলাকার ব্যবসায়ী সাদেকুর রহমান ওরফে সাদেক মোল্লার আধিপত্য বিস্তার ও বালু ব্যবসাকে কেন্দ্র করে দ্বন্দ্ব চলে আসছে। এ ঘটনায় গত শুক্রবার রাত ৮টার দিকে গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বেশ কয়েকটি ঘরে ভাঙচুর ও লুটপাটের ঘটনাও ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে পুনরায় সংঘর্ষে জড়ায় উভয় পক্ষ।
সংঘর্ষের ঘটনায় আলাউদ্দিন গ্রুপের সমর আলী, জাহিদুল ইসলাম, মহিউদ্দিন, মোশারফ, নুর নবী, নিলা, দেলোয়ার হোসেন, আব্দুল আলীসহ ৮ জন অন্যদিকে সাদেকুর রহমান, মুক্তিযোদ্ধা বরজাহান, রেখা, তাসলিমা, সায়বা, জাবেদ, জিসান, খোরশেদ আলম, সাইদুল ইসলাম, জহিরুল ইসলাম, বিপ্লব, সুমন, শাকিল, মাহফুজ, ছোট সুমনসহ ২২ জন আহত হয়। এদের মধ্যে আলাউদ্দিনের আত্মীয় সমর আলী সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর মারা যান।
এ ঘটনায় নিহত সমর আলীর ভাই আব্দুল আলী বাদী হয়ে মো. জজ মিয়া, মো. আলেক, সুমন, মো. শাকিল, মো. শরীফ, মোশারফ হোসেন, মোতালেব, সুজন, সাইদুল ইসলাম, মহসিন, লিটন, মিজান, মো. আলম, রিয়াজুল হক,বরকত মাজহারুল ইসলাম ও শাহজালালের নাম উল্লেখসহ ১৫-১৬ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন। অপরদিকে আহত সাদেকুর রহমানের স্ত্রী শেফালী বেগম বাদী হয়ে হাজী আলাউদ্দিন, ইয়ানবী, আজিম প্রধান ওরফে মৃদুল প্রধান,মঞ্জুর আহমেদ, আব্দুল আলী, মো. আরিফ, মো. গোলজার, দেলোয়ার, ও মো. জলিলসহ ১০-১৫ জনকে অজ্ঞাত আসামি করে পৃথক আরেকটি মামলা দায়ের করেন।

Please follow and like us: