রূপগঞ্জে নারী মেলা উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী

রুদ্রবার্তা২৪.নেট: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, দেশকে এগিয়ে নিতে শুধু সরকারের উপর ভরসা করে নয় বরং নারী পুরুষ সবাইকে সম্মিলিত ভাবে কাজ করতে হবে। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচল ক্লাবে ফেসবুক ভিত্তিক নারী উদ্যোক্তা সংগঠন ওমেন এন্ড ই-কমার্স ­(উই) এর আয়োজনে দেশীয় খাদ্য ও পন্য মেলার উদ্বোধন অনুষ্ঠানে এই কথা বলেন তিনি।
অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, মানব ও অর্থ পাচারের দায়ে লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র এমপি শহীদ ইসলাম পাপুলের সাজার রায়ের কপি আমরা পেয়েছি। এটা ৬১ পৃষ্ঠার রায়। এই রায়ের কপি আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও জাতীয় সংসদকে দিয়েছি। পাপুলের বিরুদ্ধে এখন কি ব্যবস্থা নেওয়া হবে, সেটা পার্লামেন্ট ঠিক করবে।
অনুষ্ঠানের সভাপতি ও প্রযুক্তিমন্ত্রী জুনায়েদ আহাম্মেদ পলক বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার দেশের মাটি ও মানুষকে কাজে লাগিয়ে সমৃদ্ধির বাংলাদেশ গড়ে তোলা। তার বাস্তবতার উদাহরণ হয়ে থাকল ওমেন এন্ড ই-কমার্স (উই)। ফোরজি নেটওয়ার্ক ব্যবহারের মাধ্যমে নারীরা শুধুমাত্র উদ্যোক্তা নন তাদের ক্রিয়েটিভিটিকে তুলে ধরছে। নারী উদ্যোক্তাদের নিয়ে কাজ করে যাচ্ছে উই প্লাটফর্ম।
তিনি আরো বলেন ৫ লক্ষ নারীদের কর্মসংস্থানের পাশাপাশি নারীদের জন্য অনুদান, অফিস এবং আরো নতুন নতুন সুযোগ নিয়ে আসবে সরকার। তার জন্য সব থেকে বেশি অগ্রাধিকার পাবে উই এর নারীরা।
২দিন ব্যাপী আয়োজিত এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। এসময় আরো বক্তব্য রাখন সংগঠনের সভাপতি নাসিমা আক্তার নিশা, কবির সাকিব, জুম প্লাটফর্মে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা সৌম্য বাসু প্রমুখ।

Please follow and like us: