তিন সপ্তাহ ধ‌রে বিদ্যুৎ বি‌চ্ছিন্ন ফুলবাড়ী উপ‌জেলার শিবনগর ইউ‌পি কার্যালয়

ফুলবাড়ী (দিনাজপুর) প্র‌তি‌নি‌ধি: তিন সপ্তাহ ধ‌রে দিনাজপু‌রের ফুলবাড়ী উপ‌জেলার ৭নং শিবনগর ইউ‌নিয়ন প‌রিষ‌দের বিদ্যুৎ বি‌চ্ছিন্ন থাকায় চরম ভোগা‌ন্তি‌তে প‌ড়ে‌ছেন ইউ‌নিয়নবাসী। বিদ্যুৎ বিল প‌রিশো‌ধে কর্তৃপ‌ক্ষের অব‌হেলার কার‌ণে বিদ্যুৎ সংযোগ ‌বি‌চ্ছিন্ন ক‌রে‌ছে দিনাজপুর পল্লী বিদ্যুৎ স‌মি‌তি-২।

গতকাল বৃহস্প‌তিবার বেলা ১১টা হ‌তে ১২টা পর্যন্ত স‌রেজ‌মি‌নে গি‌য়ে দেখা যায়, বিদ্যুৎহীন অবস্থায় প‌রিষদের স‌চিব শ্রী দীপক চন্দ্র দাস তার ক‌ক্ষে অবস্থান কর‌ছেন। অন্যান্য সকল ক‌ক্ষ ছিল তালাবদ্ধ। দীর্ঘক্ষণ অবস্থান কর‌লেও চেয়ারম্যান বা কোন সদস্য‌কে পাওয়া যায়‌নি। দৃশ্যত অচল হয়ে প‌ড়ে‌ছে প‌রিষ‌দের কার্যক্রম।

শিবনগর ইউ‌পির স‌চিব শ্রী দীপক চন্দ্র দাস ব‌লেন, দীর্ঘ‌দিন বিদ্যুৎ বিল প‌রি‌শোধ না করায় প্রায় ৭০হাজার টাকা ব‌কেয়া র‌য়ে‌ছে। যার ফ‌লে বিদ্যুৎ অ‌ফি‌সের লোকজন বিদ্যুৎ সং‌যোগ বি‌চ্ছিন্ন ক‌রে দি‌য়ে‌ছে। অথচ চেয়ারম্যান এ ব্যাপা‌রে উদাসীন।

এসময় দূর দূরান্ত থে‌কে বি‌ভিন্ন বয়সী নারী পুরুষ বৃদ্ধা সেবা নি‌তে এ‌সে ফি‌রে যে‌তে দেখা যায়। দুধীপুর গ্রা‌মের সাইফুর রহমান জানান, তার মে‌য়ের জন্ম নিবন্ধন কর‌তে এ‌সে বার বার ফি‌রে যে‌তে হ‌চ্ছে। অ‌ফি‌সে তালা দেওয়া থা‌কে।

একই ভা‌বে লক্ষ্মণপু‌রের শাপলা রায় ব‌লেন, পার্বতীপুর শ্বশুর বাড়ী থে‌কে দু বার আসলাম আমার জন্ম‌নিবন্ধন কার্ড নি‌তে। আমার জন্ম‌নিবন্ধন কার্ড ছাড়া মে‌য়ের কার্ড হ‌চ্ছেনা। ‌কিন্তু অ‌ফি‌সে কাউ‌কেই পা‌চ্ছিনা।

অপর দি‌কে রাজারামপুর থে‌কে আসা শাহানাজ বেগম, সুমাইয়া আক্তার সহ অ‌নে‌কেই সেবা না পে‌য়ে ঘু‌রে যা‌চ্ছেন।

ইউ‌পি কার্যালয় এলাকার মো. আতাউর রহমান রিপন অ‌ভি‌যোগ ক‌রে জানান, ই‌উ‌নিয়ন প‌রিষ‌দের যাবতীয় কাজ ‌তো এখন চেয়ারম্যা‌নের ভাটায় ব‌সে হয়! কা‌জেই প‌রিষ‌দে বিদ্যুৎ সং‌যোগ থাকা না থাকা নি‌য়ে তার কোন মাথা ব্যথা নেই।

ইউনিয়ন প‌রিষ‌দের উ‌দ্যোক্তা রিপন শাহ ও জুনাইদ চৌধুরী ব‌লেন, বিদ্যুৎ সং‌যোগ না থাকায় নিজ উ‌দ্যো‌গে পার্শ্ববর্তী দোকানে ‌বিদ্যুৎ ধার নি‌য়ে কিছু কাজ করার মাধ্য‌মে সেবা দেওয়ার চেষ্টা কর‌ছেন।

এ প্রস‌ঙ্গে শিবনগর ইউ‌নিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান ‌মো. মামুনুর রহমান চৌধুরী বিপ্ল‌বের সা‌থে মু‌ঠো‌ফো‌নে যোগা‌যোগ করা হ‌লে তি‌নি জানান, ই‌তঃপূ‌র্বেও বিদ্যুৎ‌ বিল প‌রি‌শোধ কর‌তে না পারায় বিদ্যুৎ সং‌যোগ বি‌চ্ছিন্ন করা হ‌য়ে‌ছিল। চেষ্টা চা‌লি‌য়ে যা‌চ্ছি বিদ্যুৎ বিল প‌রি‌শোধ করার। পল্লী‌ বিদ্য‌ুতের ‌জিএম স্যা‌রের সা‌থেও বিদ্যুৎ দেয়ার ব্যাপা‌রে যোগা‌যোগ কর‌ছি।

দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমি‌তি-২ (ফুলবাড়ী-‌বিরামপুর) শাখার জিএম ‌মো. আমজাদ হো‌সেন ব‌লেন, বিদ্যুৎ বিল প‌রি‌শোধ না করায় উক্ত ইউ‌নিয়ন প‌রিষ‌দের বিদ্যুৎ সং‌যোগ বি‌চ্ছিন্ন করা হ‌য়ে‌ছে।

ফুলবাড়ী উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মো. রিয়াজ উ‌দ্দিন ব‌লেন, চেয়ারম্যান সা‌হেব‌কে বিদ্যুৎ সং‌যোগ চালু কর‌তে প্র‌য়োজনীয় ব্যবস্থা গ্রহণ কর‌তে ব‌লে‌ছি। কেননা জন দুর্ভোগ দূর করা আমা‌দের কাজ, দুর্ভোগ বাড়া‌নো নয়।

Please follow and like us: