রূপগঞ্জে পৌর প্যানেল মেয়রের কার্যালয়ে সন্ত্রাসী হামলা ভাংচুর

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কা ন পৌর প্যানেল মেয়র ও পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদকের কার্যালয়ে সন্ত্রাসীরা হামলা চালিয়ে ব্যপক ভাংচুর করেছে বলে অভিযোগ উঠেছে। এসময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে হামলা ও ভাংচুরের প্রতিবাদে স্থানীয়রা বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছেন। গতকাল সোমবার (১৫ ফেব্রুয়ারী) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার তারাইল বিরাব এলাকায় ঘটে এ ঘটনা।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সুত্রে জানা গেছে, কা ন পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর হলেন পনির হোসেন। এছাড়া পনির কা ন পৌর প্যানেল মেয়র ও পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বও পালন করে আসছেন। একই ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও আওয়ামীলীগ সভাপতি হলেন মহসিন মিয়া মহন। এলাকার জমি-জমা বিক্রি, বালু ভরাট, বিভিন্ন কাজসহ রাজনৈতিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘ দিন ধরেই পনির হোসেনের সঙ্গে মহসিন মিয়া মহনের বিরোধ চলে আসছিলে।
গতকাল সোমবার বিকেলে পৌরসভার ১নং ওয়ার্ডের তারাইল এলাকায় মহসিন মিয়া মহনের সভাপতিত্বে আওয়ামীলীগের এক বর্ধিত সভার আয়োজন করা হয়। ওই সভায় প্রধান অতিথি ছিলেন, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম রসুল কলি। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা তাবিবুল কাদির তমাল, আবুল কাসেম মাওলা, দেওয়ান আব্দুল লতিফ, যুবলীগ নেতা রবিউল ইসলামসহ আরো অনেকে। ওই সভা শেষে একটি মিছিল নিয়ে বিরাব বাজারের দিকে আসতেছিলো সভাস্থলে থাকা লোকজন। এক পর্যায়ে বিরাব বাজারে থাকা পনির হোসেনের কার্যালয়ে হঠাৎ করে অতর্কিত হামলা চালায় মিছিলে থাকা একদল সন্ত্রাসী। এসময় কার্যালয়ের সামনে থাকা একটি মটরসাইকেল ভাংচুর করে। এছাড়া কার্যালয়ের ভেতরে থাকা কাঁচের গ্লাস, চেয়ার-টেবিলও ভাংচুর করা হয়। এতে পুরো এলাকায় চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে হামলাকারীরা ছত্রভঙ্গ হয়ে চলে যায়। এ ঘটনার প্রতিবাদে পনির হোসেনের লোকজনসহ স্থানীয়রা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পরিদর্শণ করেছেন।
পনির হোসেন অভিযোগ করে জানান, কা ন পৌরসভার সাধারন সম্পাদক গোলাম রসুল কলি ও আওয়ামীলীগ নেতা মহসিন মিয়া মহনের নেতৃত্বে তাদের নিয়োজিত সন্ত্রাসীরা পরিকল্পিত ভাবে শসস্ত্র হামলা চালিয়ে ব্যপক ভাংচুর করে এলাকায় ত্রাস সৃষ্টি করে।
এ ব্যপারে গোলাম রসুল কলি বলেন, আমরা শান্তিপুর্ন ভাবে সভা শেষে বাড়ি ফিরছিলাম। পনির নিজের কার্যালয় নিজে ভেঙ্গে নাটক সাজিয়েছে।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির বলেন, এ ধরনের ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শণ করা হয়েছে। তদন্ত মোতাবেক অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

Please follow and like us: