সারা বিশ্বে বাংলাদেশের তাঁত শিল্পের সুনাম ছিল: এমপি বাবু

রুদ্রবার্তা২৪.নেট: নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাবু বলেছেন, বাংলাদেশ তাঁতীলীগ আওয়ামী লীগের একটি ভ্রাতৃপ্রতিম সংগঠন হিসেবে পাকিস্তানী শোষণ বিরোধী আন্দোলন ও মহান মুক্তি সংগ্রামে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল। সারা বিশ্বে বাংলাদেশের তাঁত শিল্পের সুনাম ছিল।
বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিকেলে উপজেলার মুক্তিযোদ্ধা মাজহারুল হক অডিটরিয়ামে উপজেলা তাঁতী লীগের আয়োজনে তাঁতী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, জাতির জনকের রাজনীতি বাংলার কৃষক, শ্রমিক, তাঁতী, কুমার, কামার তথা সর্বস্তরের আপামর জনতার জন্য। পূর্ব বাংলার অর্থনীতিতে তাঁত শিল্পের একটি গুরুত্বপূর্ণ অবস্থান ছিল। কিন্তু তাঁত শিল্পীদের উপযুক্ত পারিশ্রমিক ও সম্মান দিতে পশ্চিমাদের ছিল অনীহা। তাঁদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করতে বঙ্গবন্ধু তাঁতী লীগ গঠন করেন এবং আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম অঙ্গ সহযোগী সংগঠন হিসেবে অন্তর্ভূক্ত করেন। পরিবেশ বান্ধব তাঁত শিল্পের পুনঃবিন্যাসে আমাদের মনোনিবেশ করতে হবে।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খুরশীদ আলম সরকার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূইয়া, মেয়র সুন্দর আলী, উপজেলা আওয়ামীগের যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক জুয়েল, ইউপি চেয়ারম্যান আবু তালেব মোল্লা, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কাজী রাজীবুল ইসলাম জুয়েল, সাবেক ভিপি নাঈম আহম্মেদ মোল্লা, উপজেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক সুমন আহম্মেদ প্রমুখ।

Please follow and like us: