আড়াইহাজারে বিএনপি নেতার স্পিনিং মিলে আগুন

আড়াইহাজার প্রতিনিধি: নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিএনপি নেতা মাহমুদুর রহমান সুমনের মালিকানাধীন জাহিন স্পিনিং মিলে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। আগুনে পুড়ে গেছে কারখানার তুলা ও উৎপাদিত সুতাসহ মেশিনপত্র এবং বিভিন্ন মালামাল। খবর পেয়ে প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সম হয় ফায়ার সার্ভিসের আটটি ইউনিটের কর্মীরা।
বুধবার (২০ জানুয়ারি) দিবাগত রাত ১টার দিকে উপজেলার ঝাউগড়া এলাকায় অবস্থিত জাহিন স্পিনিং মিলে এ আগুনের ঘটনা ঘটে। মিলের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদুর রহমান সুমন আড়াইহাজারে উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি।
আড়াইহাজার ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার শাজাহান হোসেন জানান, জাহিন স্পিনিং মিলের ব্লু রুমের কাটিং সেকশনে আগুনের সূত্রপাত হয়। তুলা, সুতা ও সিলিংয়ের ডাস্টের কারণে আগুন মুহূর্তেই পুরো টিনশেডের ওই কারখানায় ও গুদামে ছড়িয়ে পড়ে। শ্রমিকরা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সম হন।
তিনি আরও জানান, তাৎণিকভাবে অগ্নিকা-ের কারণ ও য়তির পরিমাণ জানা যায়নি। কেউ হতাহত হয়নি।
মাহমুদুর রহমান সুমন জানান, মিলের ব্লু রুমের একটি মেশিন থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে। আগুনে তির পরিমাণ কয়েক কোটি টাকা হতে পারে বলে আশঙ্কা করেন তিনি।

Please follow and like us: