লক্ষনখোলার নির্মিত ভূমিহীন ও গৃহহীনদের গৃহের নির্মাণ কাজ পরিদর্শনে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক

রুদ্রবার্তা২৪.নেট: ১৯ জানুয়ারী মঙ্গলবার বিকাল ৪ টায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ২৭ নং ওয়ার্ড লক্ষনখোলা এলাকায় নবনির্মিত ভূমিহীন ও গৃহহীনদের জন্য সরকারি অনুদানে নির্মিত গৃহ কাজের পরিদর্শনে আসেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সরকারের একটি বড় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশে ৮ লাখ ২০ হাজার ৩৩ টি ঘরহীন পরিবারকে আধাপাকা টিনশেড ঘর নির্মাণ করে দেয়ার উদ্যোগ নিয়েছে সরকার। যাদের ঘরও নেই বাড়িও নেই এমন তালিকাভুক্ত পরিবারের মধ্যে এ ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। এসব ঘরে থাকছে শৌচাগার সহ দুই কক্ষ বিশিষ্ট থাকার জন্য টিনসেট পাকা ঘর, থাকছে রান্না ঘর ও বারান্দা। যা একটি ছোট পরিবারের থাকার জন্য যথেষ্ট। সুপেয় পানির জন্য থাকছে নলকূপ। প্রতিটি বাড়ি নির্মাণে বরাদ্দ করা হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা। এসব বাড়ির নির্মাণ কাজ দ্রুত এগিয়ে নিচ্ছে ও তদারতি করছে উপজেলা প্রশাসন। আগামী ২৩ জানুয়ারী এ সকল ঘর স্বামীপরিত্যক্তা, বিধবা, ভূমিহীন ও গৃহহীনদের বুঝিয়ে দিতে পারবো আশা রাখি।

এসময় উপস্থিত ছিলেন বন্দর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বন্দর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব এমএ রশিদ, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা জাফর সরকার শুক্লা, সহকারী কমিশনার (ভূমি) আসমা সুলতানা নাসরিন, বন্দর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব এহসান আহমেদ, পিআইও মমিনুল হক প্রমুখ।

Please follow and like us: