সমাজে প্রতিবন্ধী বলে আলাদা কোনো মানুষ নেই: আনোয়ার হোসেন

রুদ্রবার্তা২৪.নেট: নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেছেন, ‘সমাজে প্রতিবন্ধী বলে আলাদা কোনো মানুষ নেই। আমাদের সবার মধ্যে কিছু না কিছু দুর্বলতা রয়েছে। কারো মধ্যে কম, কারো মধ্যে হয়তো বেশি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে প্রথম প্রতিবন্ধী অধিকার আইন পাশ করেন। এর ফলে আমরা তাদেরকে অধিকার প্রদান করি।’

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় মুজিববর্ষ উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্রাঙ্গণে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, ‘ইতিমধ্যে প্রতিবন্ধীকে মূল ধারায় নিয়ে আসতে প্রশিক্ষণ কার্যক্রম শুরু করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার। দেশের প্রতিবন্ধী জনগোষ্ঠীকে প্রযুক্তির আওতায় আনা কাজ করছে ডিজিটাল সরকার। ইতোমধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মসংস্থান হওয়া প্রতিবন্ধীরা সাধারণ, সুস্থ সবল মানুষের চেয়ে কম নয় বরং কোনো কোনো ক্ষেত্রে বেশি কর্যকরী ভূমিকা রাখছে।’

নারায়ণগঞ্জ জেলা পরিষদের উপ-সহকারী প্রকৌশলী মো. অলিউল্লাহর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের সদস্য মো. ফারুক হোসেন, মোস্তাফিজুর রহমান মাসুম, অ্যাড. নুরজাহান, সহকারী প্রকৌশলী কাঞ্চন পালিত প্রমুখ।

দুপুরে সোনারগাঁ উপজেলা পরিষদ অডিটরিয়ামে দুস্থ অসহায় প্রতিবন্ধীদের মাঝে জেলা পরিষদের উদ্যোগে হুইল চেয়ার বিতরণ করা হয়। বিকেলে ভারতের সাবেক মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর বাড়ির সীমানা প্রাচীর, মেইন গেইট ও রাস্তা উদ্বোধন করে বাড়ীর সম্মুখ একটি কৃষ্ণচূড়া গাছ রোপণ করা হয়।

Please follow and like us: