দ্বিতীয় দফায় আরও পাঁচদিন পেল প্রশাসনের তদন্ত কমিটি

রুদ্রবার্তা২৪.নেট: পশ্চিম তল্লার বায়তুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় চূড়ান্ত প্রতিবেদন দাখিলে দ্বিতীয় দফায় আবারো পাঁচদিন সময় বৃদ্ধি করা হয়েছে। এর আগে গত ১০ সেপ্টেম্বর চূড়ান্ত তদন্ত প্রতিবেদন দাখিল করার কথা ছিল৷ সেইসময় চূড়ান্ত প্রতিবেদন দাখিলে আরও সাত দিনের সময় চায় কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববি৷ সাতদিনের আবেদনের প্রেক্ষিতে পাঁচদিন সময় বৃদ্ধি করা হয়ে। কিন্তু আজও চূড়ান্ত প্রতিবেদন দাখিল করতে পারেনি প্রশাসনের গঠিত তদন্ত কমিটি।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, এ ঘটনায় সারাদেশ সুষ্ঠু তদন্তের আশায় রয়েছে। এছাড়া এমন ঘটনার যেন পূনরাবৃত্তি না ঘটে সেই বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্তের প্রয়োজনে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট খাদিজা তাহেরা ববির নের্তৃত্বে গঠিত তদন্ত কমিটি আরও সাতদিনের সময়ের আবেদন করেন।

জেলা প্রশাসক বলেন, এটা খুবই গুরুত্বপূর্ন একটি বিষয়, তাই সবদিক বিবেচনা করেই একটি বস্তুনিষ্ঠ পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরী করবে। এ কারণে তদন্ত কমিটিকে আরো পাঁচ দিনের সময় দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে কমিটি প্রতিবেদন দাখিল করবে বলে আশা প্রকাশ করেন জেলা প্রশাসক।

গত ৪ সেপ্টেম্বর রাতে এশার নামাজের সময় বায়তুস সালাত জামে মসজিদের ভেতর ঘটে ভয়াবহ এক বিস্ফোরণ। মুহুর্তেই মৃত্যুকুপে পরিণত হয় মসজিদটি। ঘটনাস্থলে দগ্ধ হন ৪২ জন। গুরুতর দগ্ধ ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। তাদের মধ্যে ৩১ জন ইতিমধ্যে মৃত্যুবরণ করেছেন। কেবল মামুন নামে এক পোশাক শ্রমিক বেঁচে ফেরেন। হাসপাতালে ভর্তি অন্যদের অবস্থাও এখনো শঙ্কামুক্ত নয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে উৎসারিত আগুন এবং লিকেজ থেকে জমা হওয়া গ্যাসের কারণে এ বিস্ফোরণ ঘটেছে ধারণা করা হচ্ছে।

বিস্ফোরণের ঘটনার একদিন পর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটকে প্রধান করে জেলা প্রশাসনের পক্ষ থেকে এই তদন্ত কমিটি গঠন করা হয়।

বিস্ফোরণের ঘটনায় জেলা প্রশানের পাশাপাশি সিটি কর্পোরেশন, ফায়ার সার্ভিস, তিতাস ও ডিপিডিসি থেকে পৃথক ৫টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে কোন কমিটি এখন পর্যন্ত তদন্ত প্রতিবেদন দাখিল করেনি।

Please follow and like us: