মসজিদে বিস্ফোরণের ৯ দিন পর আলামত জব্দ

রুদ্রবার্তা২৪.নেট: নারায়ণগঞ্জ সদর উপজেলার পশ্চিম তল্লার বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের আলামত সংগ্রহ করেছে পুলিশ। ঘটনার ৯ দিন পর রোববার (১৩ সেপ্টেম্বর) দুপুরে আলামত সংগ্রহ করে ফতুল্লা মডেল থানা পুলিশের একটি দল।
গত ৪ সেপ্টেম্বর রাতে বিস্ফোরণের ঘটনার তিন দিন পর মসজিদটি সিলগালা করা হয়। ঘটনার ৯ দিন পর রোববার দুপুরে থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) বারেকের নেতৃত্বে ফতুল্লা থানা পুলিশ মসজিদের ভেতরে প্রবেশ করে আলামত সংগ্রহ করে। আলামত হিসেবে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ফ্যান, চেয়ার, দেয়াল ঘড়ি ও জুতা রাখার বাক্সসহ পুঁড়ে যাওয়া সব আসবাবপত্র সংগ্রহ করা হয়। পরে সেসব কয়েকটি বস্তায় ভরে নিয়ে যাওয়া হয়।
বিস্ফোরণের ঘটনায় দায়ের করা মামলার তদন্তকারী কর্মকর্তা অপরাধ তদন্ত বিভাগের নারায়ণগঞ্জ অফিসের পরিদর্শক বাবুল হোসেন বলেন, পূর্বের তদন্ত কর্মকর্তা আলামতগুলো সংগ্রহ করে আমাদের কাছে হস্তান্তর করেছেন। আমরা প্রতিটি বিষয়কে সামনে রেখে তদন্ত চালাচ্ছি। তদন্ত শেষে পুরো বিষয়বস্তু খোলাসা হবে। দায়ীকে আইনের আওতায় আনা হবে।
এদিকে টানা তিন দিন খোঁড়াখুঁড়ির গ্যাস লাইনে ছয়টি লিকেজ পায় তিতাস গ্যাস কর্তৃপক্ষ। খোঁড়াখুড়ির কারণে সৃষ্ট গর্তগুলো মাটি দিয়ে পূর্ণ করতে দেখা গেছে শ্রমিকদের।
গত ৪ সেপ্টেম্বর রাতে পশ্চিম তল্লা বায়তুস সালাত জামে মসজিদে এশার নামাজ চলাকালে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় ৪২ জন দগ্ধ হন। ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইউস্টিটিউটে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ৩১ জন মৃত্যুবরণ করেন। একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকি ৫ জন আইসিউতে চিকিৎসাধীন আছেন।

Please follow and like us: