এলপিএল: সাকিবের ব্যাপারে আনুষ্ঠানিক প্রস্তাব পায়নি বিসিবি

সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে ২৮ অক্টোবর। এরপর থেকে ক্রিকেটে ফিরতে পারবেন তিনি।
ফলে আগামী শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে দলে নিতে মুখিয়ে আছে। এর মধ্যেই লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলামের ড্রাফটে সাকিবের নাম থাকছে বলে জানা গেছে। অন্য ক্রিকেটারদের নামও আসতে পারে।
শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) এর এক টুইট থেকে জানা যায়, এলপিএল’র উদ্বোধনি আসরের নিলামে থাকবে সাকিবের নাম। তবে বিসিবি এখনো লঙ্কান বোর্ডের কাছ থেকে ক্রিকেটারদের নিলামে তোলার আনুষ্ঠানিক কোনো প্রস্তাব পায়নি।

শনিবার (১২ সেপ্টেম্বর) মিরপুরের হোম অব ক্রিকেটে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সাংবাদিকদের এ কথা জানান। শুধু সাকিব নন, বাংলাদেশি কোনো ক্রিকেটারের ব্যাপারেই এলপিএল থেকে কোনো প্রস্তাব পায়নি বিসিবি। তবে প্রস্তাব পেলে বিসিবি ভেবে দেখবে বলে জানান তিনি।

বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘আমাদের কাছে এখনও আনুষ্ঠানিকভাবে কোনো প্রস্তাব আসেনি। প্রস্তাব আসলে তখন আমরা বিষয়টা দেখবো। আর ঘরোয়া টুর্নামেন্টের জন্য আমাদের খেলোয়াড়দের একটা নির্দেশনা তো দেয়াই রয়েছে। তার আলোকেই আমরা সিদ্ধান্ত নেবো। ‘

আগামী ১৪ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত চলবে এলপিএল’র অভিষেক আসর। এর আগে আগামী ১ অক্টোবর নতুন এ টুর্নামেন্টের নিলাম অনুষ্ঠিত হবে। বিশ্বসেরা অলরাউন্ডারের সঙ্গে নিলামে আরও তোলা হবে ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, শহীদ আফ্রিদি, রবি বোপারা, কলিন মানরো, ভারনন ফিলান্ডার, মুনাফ প্যাটেলসহ প্রায় ১৫০ জন ক্রিকেটারের নাম।

এলপিএল-এ থাকছে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি। প্রতি দলে খেলবেন ৬ জন করে বিদেশি ক্রিকেটার। ৬৫ জন স্থানীয় ক্রিকেটারের সঙ্গে খেলবেন ৩০ জন আন্তর্জাতিক ক্রিকেটার। প্রতি দলে থাকবে ক্রিকেটার থাকবেন ১৯ জন করে। মোট ম্যাচ হবে ২৩টি।

এই টুর্নামেন্ট ছাড়াও আসন্ন শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ দলেও দেখা যেতে পারে সাকিবকে। সফরের দ্বিতীয় টেস্টের দলে তার অন্তর্ভুক্ত হওয়ার সম্ভাবনা থাকায় এরইমধ্যে যুক্তরাষ্ট্র থেকে ফিরে বিকেএসপিতে অনুশীলনও শুরু করে দিয়েছেন সাবেক এই টাইগার দলপতি।

Please follow and like us: