সিদ্ধিরগঞ্জে ট্রাকভর্তি মশার কয়েল জব্দ করলো এনবিআর

রুদ্রবার্তা২৪.নেট: সিদ্ধিরগঞ্জে ভ্যাট ফাঁকি দেওয়ার অভিযোগে একটি ট্রাকভর্তি মশার কয়েল জব্দ করেছে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ভ্যাট গোয়েন্দাদের টহল দল। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) গভীর রাতে সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকার শারমিন ক্যামিকেল থেকে কুমিল্লা রওয়ানা হচ্ছিল ট্রাকটি। এমন সময় ট্রাকটিকে আটক করে জব্দ করে ভ্যাট গোয়েন্দা অধিদপ্তর।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় আমাদের একটি দল। গত বৃহস্পতিবার রাতে ভ্যাট গোয়েন্দাদের দলটি মিজমিজি এলাকায় ট্রাকটিকে আটক করে। পরে কাগজপত্র যাচাই করে দেখা যায়, বহনকৃত পণ্যের ভ্যাট পরিশোধ না করে কারখানা থেকে বের করা হয়েছে। ট্রাকে শারমিন কেমিক্যাল ওয়ার্কসের ১৪৪ কার্টন সোনালী ব্র্যান্ডের মশার কয়েল এবং একটি ভুয়া ভ্যাট চালান ছিল বলে জানান তিনি।
তিনি আরও বলেন, আটক ট্রাক ও পণ্য ঢাকার পূর্ব ভ্যাট কমিশনারেটে জমা করা হয়েছে। আটক করা পণ্যের মূল্য ও ভ্যাট ফাঁকির পরিমাণ নির্ণয় করে ভ্যাট আইনে মামলা দায়ের করা হবে। শারমিন কেমিক্যাল ওয়ার্কসের বিরুদ্ধে আগেও এক কোটি ২০ লাখ টাকা ভ্যাট ফাঁকির মামলা হয়েছিল জানান তিনি।

Please follow and like us: