খোরশেদের ঈদ: সারাদিন করোনার ব্যস্ততা, রাতে প্লাজমা দিতে ঢাকায়

রুদ্রবার্তা২৪.নেট: ঈদের দিন মানেই ছুটি আর অবসর। পরিবার পরিজনকে সময় দেওয়ার দিন। কিন্তু এ দিনও ব্যস্ত সময় পার করেছেন করোনা যোদ্ধাখ্যাত নারায়ণগঞ্জের কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। সারাদিন করোনা আক্রান্তদের সেবা দিয়ে কাটিয়েছেন তিনি।
এখানেই শেষ নয়, শনিবার (১ আগস্ট) দিন শেষে রাতের বেলা এক টিম মেম্বারকে নিয়ে ঢাকায় ছুটে গেছেন জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আবুল জাহেরকে প্লাজমা দিতে। রাত সাড়ে ১২টায় ঢাকায় প্লাজমা দিয়েছেন তার ওই টিম মেম্বার।

এর আগে সকাল থেকে নিজ ওয়ার্ডবাসীর ঘরে ঘরে ব্লিচিং পাউডার ও গার্বেজ পলি পাঠিয়েছেন খোরশেদ, যাতে করে কোরবানির পর অন্য কোথাও ময়লা আবর্জনা ফেলা না হয়। বিকেলে নিজে দাঁড়িয়ে থেকে ওয়ার্ডের প্রতিটি এলাকায় কোরবানির বর্জ্য অপসারণ করিয়েছেন। সন্ধ্যার মধ্যেই নিজের ওয়ার্ডকে কোরবানির বর্জ্যমুক্ত ঘোষণা দেন তিনি।

দুপুরের পর নিজ ওয়ার্ডে করোনায় মারা ২০ ব্যক্তির পরিবার ও টিম মেম্বারদের বাড়িতে ঈদ উপহার হিসেবে ৫ কেজি গরুর মাংস, দুই কেজি পোলাও চাল ও এক লিটার করে তেলও পাঠান তিনি।

এর আগে দুপুরেই এক মুমূর্ষু রোগীর পরিবারের ডাকে সাড়া দিয়ে তার চিকিৎসার ব্যবস্থা করেন খোরশেদ। একই সঙ্গে আরেক ব্যক্তির শ্বাসকষ্টের খবর পেয়ে তাকে অক্সিজেন সাপোর্ট দেওয়ার ব্যবস্থা করেন।

রাত ১টার দিকে বাংলানিউজকে খোরশেদ জানান, এখন রাত ১টা। আজ এই ঈদের দিনেও এখন পর্যন্ত পরিবারকে সময় দিতে পারিনি। কিছুক্ষণ আগে বাচ্চা ফোন করলে তাকে বলেছি, ঘুমিয়ে পড়তে, সকালে দেখা হবে। আমি চাই একটা প্রাণও ঝরে না পড়ুক। প্রত্যেকেরই জীবনই তার প্রিয়জনের কাছে অনেক মূল্যবান। আল্লাহ আমাদের সবাইকে মানবিক হবার তৌফিক দান করুন।

Please follow and like us: