নারায়ণগঞ্জে ৪১০০ মসজিদে সাড়ে ৮ হাজার ঈদ জামাত

রুদ্রবার্তা২৪.নেট: করোনা ভাইরাসের কারণে ঈদুল ফিতরের পর এবার ঈদুল আজহাতেও নারায়ণগঞ্জে কোন ময়দানে বা ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হবেনা। তবে প্রতিটি মসজিদে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করে ঈদের একাধিক জামাতের ব্যবস্থা করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) ইসলামিক ফাউন্ডেশন নারায়ণগঞ্জের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। সর্বশেষ জরিপ অনুযায়ী জেলায় মোট ৪১শ মসজিদ রয়েছে। প্রতিটি মসজিদের একাধিক জামাত অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী জেলায় এবার ঈদুল আজহায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে প্রায় সাড়ে ৮ হাজার।

নারায়ণগঞ্জের ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে মাসদাইরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কবরস্থান কেন্দ্রীয় জামে মসজিদে সকাল ৭ টায়। এখানে দ্বিতীয় জামাত ৮ টায় ও তৃতীয় জামাত ৯ টায় অনুষ্ঠিত হবে। এতে জায়নামাজ ব্যতিত অন্য কিছু নিয়ে আসতে নিষেধ করা হয়েছে মুসল্লিদের।

ইসলামিক ফাউন্ডেশন নারায়ণগঞ্জের উপ পরিচালক জাকির হোসাইন জানান, উন্মুক্ত স্থানে নামাজ হবেনা, বাসা থেকে সবাই ওজু করে আসবে, বাচ্চারা বয়স্করা আসবেনা, কার্পেট বিছানো যাবেনা, জায়নামাজ নিয়ে আসবে সকলেই এমনটাই আমরা দিক নির্দেশনা দিয়েছি। এবার ঈদে জেলায় মোট ৪১শ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সাড়ে ৮ হাজারের মত। আশা করছি সবাই দিক নির্দেশনা মেনে স্বাস্থ্যবিধি অনুসরণ করেই ঈদের নামাজ আদায় করবেন।

Please follow and like us: