হাটে মাস্ক ছাড়া ঘোরাঘুরি, ১০ জনকে জরিমানা

প্রাণঘাতি করোনাভাইরাসের বিস্তার রোধে নারায়ণগঞ্জের কোরবানির পশুর হাটগুলোতে স্বাস্থ্যবিধি নিশ্চিৎ করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় মাস্ক পরিধান না করে হাটে ঘোরঘুরি করায় ১০ জনকে ১০০ টাকা করে মোট ১০০০ টাকা জরিমানা করা হয়েছে।

৩০ জুলাই বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান মারুফ ও পলাশ কুমার দেবনাথের যৌথ নেতৃত্বে নগরীরর পাঠানটুলি হাট, কড়ইতলা হাট সহ মোট তিনটি হাটে ওই ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করা হয়।

অভিযানে হাটে আগত ক্রেতা বিক্রতাদের সরকারি নির্দেশনা অনুযায়ী সামাজিক দুরত্ব বজায় রাখতে ও বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান তদারকির পাশাপাশি মাস্ক না পরে ঘোরাফিরা করায় ১০ জনকে জরিমানা করা হয় এবং তাদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। এছাড়া ইজারাদার ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে, সামাজিক দূরত্ব বজায় রাখতে, প্রবেশমুখে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও মাস্ক পরতে কঠোর নির্দেশনা দেয়া হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান মারুফ বলেন, ‘হাটে যারা যেতে চাচ্ছেন তাঁরা সবাই স্বাস্থ্যবিধি মেন মাস্ক পরিধান করে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে তাঁরা যেন হাটে আসেন। যদি মাস্ক পরিধান না করেন তাহলে যে কোনো সময় আপনারা করোনাভাইরাসে সংক্রমিত হতে পারেন। এবং অন্যকেও সংক্রমিত করতে পারেন। কোরবানি পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে।’

Please follow and like us: