সুশান্তের বাবার মামলার প্রেক্ষিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ রিয়া

সুশান্ত সিং রাজপুতকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়াসহ একাধিক বিস্ফোরক অভিযোগে রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন সুশান্তের বাবা কৃষ্ণ কুমার সিং।

বিহারের রাজীবনগর থানায় রিয়াকে ভারতীয় দণ্ডবিধির ৬ টি ধারায় অভিযুক্ত করে এফআইআর দায়ের করেছেন তিনি।
মঙ্গলবার (২৮ জুলাই) সন্ধ্যায় এই খবর সামনে আসার পরই সুশান্তের মৃত্যুর তদন্তে নিলো নতুন মোড়।
এর প্রেক্ষিতে দেশের সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হয়েছেন সুশান্তের চর্চিত বান্ধবী রিয়া। হ্যাঁ, সুপ্রিম কোর্টে পিটিশন দায়ের করেছেন অভিনেত্রী। তার আইনজীবী সতীশ মানেসিন্ধে জানিয়েছেন, মুম্বাইয়ে তদন্তভার স্থানান্তরিত করা হোক। আদালতের কাছে আবেদন জানিয়েছেন নায়িকা। তবে কি পাটনা পুলিশের তদন্তে আস্থা রাখতে পারছেন না রিয়া? উঠছে প্রশ্ন!

ভারতীয় দণ্ডবিধির ৩০৬ (আত্মহত্যায় প্ররোচনা), ৩৪১,৩৪২,৩৮০,৪০৬, ৪২০- ধারায় পাটনার রাজীব নগর থানায় অভিযোগ জানিয়েছে সুশান্তের পরিবার। তার মৃত্যুর তদন্ত মুম্বাই পুলিশ করলেও কেন পাটনায় এফআইআর দায়ের করা হলো, তা নিয়েই আপত্তি জানিয়েছেন রিয়া। ভারতীয় একাধিক সংবাদমাধ্যম খবর প্রকাশ করেছে- অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন জানিয়েও আদালতের দ্বারস্থ হয়েছেন রিয়া।

পাটনা পুলিশের কাছেই প্রথম এফআইআর দায়ের করা হয় সুশান্তের মৃত্যুর তদন্তের। দুটি রাজ্যের পুলিশ এই মামলায় জড়িয়ে পড়ায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হস্তক্ষেপ ছাড়া বাকি কোনও রাস্তা দেখছেন না আইন বিশেষজ্ঞরা। তাই অবশেষে সিবিআইয়ের হাতেই এই মামলা তুলে দিতে পারে মহারাষ্ট্র সরকার- এমনটাই ধারণা করা হচ্ছে।

Please follow and like us: