বন্দরে র‌্যাবের অভিযানে ২ চাঁদাবাজ গ্রেফতার

রুদ্রবার্তা২৪.নেট: বন্দরের ফরাজীকান্দা ও মদনগঞ্জ থেকে দুই চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। এ সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ২ হাজার ৮শ’ টাকা ও চাঁদা আদায়ের ৩টি রসিদ বই উদ্ধার করা হয়।
সোমবার (২৭ জুলাই) বিকালে ফরাজীকান্দা বাজার ও মদনগঞ্জ বাসস্ট্যান্ড থেকে তারে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলো, মো. আমিনুল ইসলাম (২০) ও মো. মাহাবুব মোল্লা (২২)।
র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
র‌্যাব জানায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে বন্দরের মদনগঞ্জ ও ফরাজীকান্দা এলাকায় বাসস্ট্যান্ডে ট্রাক, কাভার্ডভ্যান ও মালবাহী যানবাহনের চালকদের কাছ থেকে প্রতিদিন প্রতি ট্রাক থেকে ১০০ থেকে ১৫০ টাকা করে চাঁদা আদায় করে আসছিলো। ফরাজীকান্দা এলাকায় বাসস্ট্যান্ডে ট্রাক থেকেচাঁদা আদায়কালে আমিনুল ইসলামকে চাঁদাবাজির নগদ ১ হাজার ৬৫০ টাকা ও চাঁদা আদায়ের ০২টি রসিদ বইসহ গ্রেফতার করা হয়। পরবর্তীতে আমিনুল ইসলামের দেওয়া তথ্যের ভিত্তিতে বন্দরের মদনগঞ্জ এলাকায় বাসস্ট্যান্ডে ট্রাক থেকে চাঁদা আদায়কালে অপর চাদাঁবাজ মাহাবুব মোল্লাকে চাঁদাবাজির নগদ ১ হাজার ১৫০টাকা ও চাঁদা আদায়ের ০১টি রসিদ বইসহ গ্রেফতার করা হয়।
র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃত আসামীরা স দীর্ঘদিন যাবত স্থানীয় ইজারাদার মো. নাজিম উদ্দিনের প্রত্যক্ষ প্ররোচনা ও মদদে বন্দরের ফরাজীকান্দা ও মদনগঞ্জ এলাকায় চলাচলরত পণ্যবোঝাই ট্রাক, কাভার্ডভ্যান ও মালবাহী যানবাহনের চালকদের কাছ জোরপূর্বক প্রতি ট্রাক থেকে ১০০ থেকে ১৫০ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছিল। ইজারাদার মো. নাজিম উদ্দিন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন হতে মদনগঞ্জ বাসস্ট্যান্ড থেকে চাঁদা আদায়ের জন্য ইজারা নিলেও তার প্রত্যক্ষ প্ররোচনা ও মদদে গ্রেফতারকৃত আসামীরা মদনগঞ্জ বাসস্ট্যান্ডের আনুমানিক ১ কিলোমিটার সামনে ফরাজীকান্দা বাজারে সড়ক ও জনপথের রাস্তায় উল্লিখিত যানবাহনের চালকদের কাছ থেকে চাঁদা আদায় করে আসছিলো। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

Please follow and like us: