মাইক লাইট, ডেকোরেটর শ্রমিকদের মানববন্ধন

মহামারী করোনা ভাইরাসের কারনে নারায়ণগঞ্জ সহ সারা দেশে প্রায় ৪ লক্ষাধিক মাইক লাইট ও ডেকোরেটর মালিক শ্রমিক কর্মহীন হয়ে পরেছে। তাই এই সঙ্কট নিরসনের দাবীতে নগরীতে মানববন্ধন করা হয়েছে। মঙ্গলবার সকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে জেলা মাইক লাইট মালিক শ্রমিক আন্দোলনের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, করোনা ভাইরাসের কারনে দেশের লক্ষ লক্ষ মানুষ কর্মহীন হয়ে পরেছে। কিন্তু বিভিন্ন সেক্টরে সরকার ত্রান ও প্রনোদনা দিয়েছে। আমাদের কোন প্রনোদনা দেয়া হয় নাই। লকডাউনের আগে বিভিন্ন সভা সমাবেশ এবং সামাজিক অনুষ্ঠান চালু থাকায় আমাদের শ্রমিকরা ভালোই চলছিল। সারাদেশে সব কিছু লকডাউন করে দেয়ার ফলে মাইক লাইট ও ডেকোরেটর শ্রমিকরা কর্মহীন হয়ে পরে। আমরা এখন নিরুপায় হয়ে রাস্তায় নামতে বাধ্য হয়েছি। দোকান ভাড়া সহ পরিবার চালাতে পারছি না। সরকারের নিকট আমরা ১৫ হাজার টাকা করে সহযোগিতা চেয়েছি। প্রধানমন্ত্রী যেন আমাদের দিকে তাকান।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ কেন্দ্রীয় মাইক মালিক সমিতির সাধারণ সম্পাদক আনিসুর রহমান, কেন্দ্রীয় মাইক ফেডারেশনের সভাপতি মাইনুল হাসান, জেলা মাইক সমিতির সভাপতি মো. জনু, সাধারণ সম্পাদক আমান উল্লাহ, উপদেষ্টা সাইদ হোসেন, মাসুদ, আনোয়ার হোসেন প্রমুখ।

Please follow and like us: