করোনায় প্রাণ গেল গাইনী ডাক্তার আমেনা খানের

রুদ্রবার্তা২৪.কম: নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আমেনা খান নামে একজন গাইনি ডাক্তার মারা গেছেন। মঙ্গলবার (২৬ মে) দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি শহরের খানপুর হাসপাতালে আমেনা ক্লিনিকের গাইনি বিভাগের চিকিৎসক।

সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও জেলা করোনা প্রতিরোধ কমিটির প্রতিনিধি ডা. জাহিদুল ইসলাম জানান, আমেনা খান করোনা পজিটিভ হয়ে মারা গেছেন দুপুরে।

স্থানীয় কাউন্সিলর শওকত হাসেম শকু জানান, আমেনা ভালো একজন ডাক্তার ছিলেন। তার নামে ক্লিনিকও রয়েছেন সেখানে তিনি গাইনি বিভাগের চিকিৎসা করতেন। দুপুরে মারা গেছেন তিনি ঢাকা মেডিক্যালে, তার লাশ বগুড়ায় গ্রামের বাড়িতে দাফন করা হবে।

নারায়ণগঞ্জ সিভিল সার্জন ডা. মুহাম্মদ ইমতিয়াজ বলেন, ‘সকাল সাড়ে ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে আমেনা খাতুন মারা যান। তিনি কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়ে ছিলেন।’
আমেনা খাতুনের ছেলে অ্যাডভোকেট এম আবুল বাশার সিদ্দিক বলেন, ‘১৫ দিন আগে মায়ের জ্বর, শ্বাসকষ্ট, গলা ব্যথা সহ অসুস্থ বোধ করে। প্রায় ৯ দিন আগে আইইডিসিআর থেকে পাঠানো রিপোর্টে মায়ের কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়। তারপর থেকে তিনি বাসায় আইসোলেশনে থেকে করোনার বিশেজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করছিল। কিন্তু এছাড়াও মায়ের সিবিআর-এজমার সমস্যা ছিল। যার জন্য প্রচণ্ড শ্বাসকষ্ট শুরু হয়। গত মঙ্গলবার মাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করি। সেখানে আইসিইউতে ভেন্টিলেটার সুবিধা দেয়া হয়। এর মধ্যে আজ সকালে মা মারা যান।’

Please follow and like us: