রূপগঞ্জে গত সাত দিনে ১০০ জনের করোনা শনাক্ত

রুদ্রবার্তা২৪.কম: করোনাভাইরাসের এপিসেন্টার নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় প্রথম থেকেই করোনা আক্রান্তের সংখ্যা তুলনামূলকভবে খুব কম ছিল। গত ৩০ এপ্রিল পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল ১৩ জন। তবে মে মাসে এ সংখ্যা ক্রমাগতভাবে বাড়তে শুরু করেছে। গত এক সপ্তাহে রূপগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়েছে।
জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ৩০ এপ্রিল পর্যন্ত রূপগঞ্জ উপজেলায় আত্রান্তের সংখ্যা ছিল ১৩ জন এবং মারা গেছেন ১ জন। এরপর গত ১০ মে এ উপজেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ২০ জন। কিন্তু ১১ মে থেকে আক্রান্তের সংখ্যা হঠাৎ করেই বাড়তে থাকে। গত এক সপ্তাহে রূপগঞ্জ উপজেলায় প্রতিদিন গড়ে ১৩ জনের করোনা শনাক্ত হয়। বর্তমানে আক্রান্তের সংখ্যা ১২০ জন।
জানা যায়, গত ২৯ এপ্রিল রূপগঞ্জ উপজেলায় পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর উদ্যোগে বেসরকারি করোনা পরীক্ষাগার স্থাপন করা হয়। এরপর থেকে রূপগঞ্জে নমুনা সংগ্রহ ও পরীক্ষার সংখ্যার সংখ্যা অন্যান্য উপজেলার তুলনায় বেড়ে যায়।
জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যে মতে, গত ৩০ এপ্রিল পর্যন্ত রূপগঞ্জ উপজেলায় ১৫৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। অন্যদিকে জেলা স্বাস্থ্য বিভাগের আরেক তথ্যমতে, শুধু ১২ মে একদিনেই রূপগঞ্জে ১১৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত এক সপ্তাহে এ উপজেলা থেকে প্রতিদিন গড়ে ১০০ নমুনা সংগ্রহ করা হয়েছে।

Please follow and like us: