বন্দরে এহসান চেয়ারম্যানের উদ্যোগে নমুনা সংগ্রহ বুথ স্থাপন

রুদ্রবার্তা২৪.কম: করোনা পরীক্ষায় ইউনিয়নবাসীর সুবিধার জন্য নমুনা সংগ্রহ বুথ স্থাপন করেছে বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসানউদ্দিন আহমেদ। রোববার (১৭ মে) ইউনিয়নের কুশিয়ারা ভদ্রাচর প্রাথমিক বিদ্যালয়ে বুথটি স্থাপন করা হয়। বন্দরের সিটি এলাকার বাহিরে ইউনয়নের মধ্যে এটাই একমাত্র নমুনা সংগ্রহ বুথ।
এ সময় উপস্থিত ছিলেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার, সহকারী কমিশনার (ভূমি) আসমা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল কাদের, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোক্তার হোসেন প্রমুখ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল কাদের জানান, বন্দর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এহসান উদ্দিন আহমেদ উদ্যোগে বুথটি স্থাপন করা হয়েছে। এখানে প্রতি রবিবার, মঙ্গলবার, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত রেজিস্ট্রেশন করা নমুনা পরীক্ষায় আগ্রহীদের নমুনা সংগ্রহ করা হবে। রেজিস্ট্রেশনের জন্য ০১৬৮১৬৬১৩৭১ হটলাইন নম্বরটি প্রকাশ করা হয়েছে।
ডা. আব্দুল কাদের বলেন, ‘বন্দর ইউনিয়নে যাদের জ্বর, কাশিসহ করোনা উপসর্গ আছে তারা আমাদের হটলাইন নম্বরে যোগাযোগ করে এখানে নমুনা দিতে পারবেন। বর্তমানে বুথটি কুশিয়ারা ভদ্রাচর প্রাথমিক বিদ্যালয়ে স্থাপন করা হয়েছে, পরবর্তীতে পার্শ্ববর্তী কমিউনিটি ক্লিনিকে স্থানান্তর করা হবে। এখান থেকে আমরা প্রতিদিন ১০টি নমুনা সংগ্রহ করবো। এছাড়া উপজেলা স্বাস্থ্য বিভাগের মাধ্যমে আমরা প্রতিদিন ৩০টি নমুনা সংগ্রহ করছি।’
এ বিষয়ে বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসানউদ্দিন আহমেদ বলেন, ‘ইউনিয়নবাসীর সুবিধার জন্য আমি এইটা স্থাপন করার উদ্যোগ নিয়েছি। ইউএনও, স্বাস্থ্য কর্মকর্তাসহ সংশ্লিষ্ট অন্যান্যদের সহযোগিতায় এটা আমি স্থাপন করতে পেরেছি। ঢাকা কিংবা জেলা শহরে গিয়ে নমুনা দেওয়া লাগবে না। এখন থেকে এই বুথেই ইউনিয়নবাসী তাদের নমুনা দিতে পারবেন। ইউনিয়নবাসীর জন্য এটা আমার উপহার।’

Please follow and like us: