সুবর্ণগ্রাম ও সোনারগাঁ ফাউন্ডেশনের হ্যান্ড সেনিটাইজার মাস্ক বিতরণ

৫ এপ্রিল রোববার সারাদিনব্যাপী সুবর্ণগ্রাম ফাউন্ডেশন ও সোনারগাঁ ফাউন্ডেশন, ইউএসএ’র উদ্যোগে ও সহযোগীতায় করোনা প্রতিরোধে মায়াদ্বীপ, নুনেরটেক গ্রামের রঘুনারচর, সবুজবাগ, টেকপাড়া, চুয়াডাঙ্গার সুবিধা বঞ্চিত ও স্বল্প আয়ের তিন শ পরিবারের মধ্যে বিনামূল্যে হ্যান্ড সেনিটাইজার, মাস্ক বিতরণ, জনসচেতনতা মূলক প্রচারণা এবং লিফলেট বিতরণ করা হয়েছে।
বিভিন্ন অঞ্চলে ভাগ করে চারটি টিম বাড়ি বাড়ি গিয়ে সংগঠনের সদস্যরা এই কার্যক্রম পরিচালনা করে। স্বেচ্ছাসেবী টিমের মধ্যে ছিলেন মনিরুজ্জামান সবুজ, ইঞ্জিনিয়ার হাসান, শহিদুল ইসলাম, শাহিন, শাকিল, মোরছালিন প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন লেখক ও ইসলামিক স্কলার মঈন চিশতী (খাজা মোহাম্মদ মঈন চিশতী), সুবর্ণগ্রাম ফাউন্ডেশন-এর প্রতিষ্ঠাতা কবি শাহেদ কায়েস, মায়াদ্বীপ রক্ষা আন্দোলনের কর্মী স্থানীয় সাবেক সদস্য জিলানী মিয়া, ফরাজি মোহাম্মদ হানজালা চিশতী, খায়রুল আলম খোকন এবং আতিকুর রহমান মিঠু।

মার্চের মাঝামাঝি থেকে এ পর্যন্ত তারা সোনারগাঁয়ের ৯টি গ্রামের ১২০০ (বারশত) পরিবারের পাশে সহযোগিতা নিয়ে দাঁড়িয়েছে। সুবর্ণগ্রাম ফাউন্ডেশন-এর ঋষিপাড়া মন্দির পাঠশালায় নিজস্ব ল্যাবে হ্যান্ড সেনিটাইজার তৈরি করে বিনামূল্যে গ্রামে গ্রামে মানুষের মাঝে বিলি করছে সুবর্ণগ্রামের স্বেচ্ছাসেবীরা।

সোনারগাঁ ফাউন্ডেশন-এর পক্ষে এ কে এম নুরুল হক বলেন— আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে যতটা সম্ভব করোনা প্রতিরোধে মানুষের এই বিপর্যয়ে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি এবং ভবিষ্যতেও দাঁড়াব। যাদের সামর্থ্য আছে, সবারই এই দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ানো উচিত।

কবি শাহেদ কায়েস বলেন, সারা দুনিয়াজুড়ে করোনার সংগে যুদ্ধে আছেন লক্ষ লক্ষ মানুষ, চিকিৎসক, ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবী। তাঁদের সঙ্গে আমরাও আমাদের সীমিত সামর্থ্য নিয়ে মানুষের সেবায় নেমেছি। আমরা মনে করি করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের পাশাপাশি প্রতিটি থানা, উপজেলা এবং জেলায় স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে এগিয়ে আসা উচিত, মানুষের পাশে দাঁড়ানো উচিত।

Please follow and like us: