করোনার সংক্রমণ এড়াতে রাস্তায় বেড়া দিলো এলাকাবাসী

করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ঝুঁকি এড়াতে বেড়া দিয়ে নিজেদের রাস্তা বন্ধ করে বাড়ি থাকার সিদ্ধান্ত নিয়েছে জামালপুরের বকশীগঞ্জ উপজেলার সরদারপাড়া গ্রামের মানুষ।
এ কারণে বাড়িতে কেউই যেতেও পারছেন না। আবার বাড়ির লোকজনও অন্য কোথাও যেতে পারছেন না। এছাড়া হোম কোয়ারেন্টিন নিশ্চিত করেতে অনেকেই মাথা ন্যাড়াও করেছেন।

শনিবার (৪ এপ্রিল) থেকে বকশীগঞ্জে এমন দৃশ্যই দেখা গেছে।

জামালপুরের বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ উপজেলা ভারতীয় সীমান্তবর্তী হওয়ায় এই দুই উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি অনেকটা বেশি। তবে ঝুঁকিপুর্ণ এ দুই উপজেলাতেই করোনার সংক্রমণ প্রতিরোধে কঠোর ব্যবস্থা নিয়েছে স্থানীয় প্রশাসন।

জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হলেই পড়তে হচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর জেরার মুখে। রাস্তায় টহল দিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ।

করোনা সংক্রমণরোধে ইতোমধ্যেই সাপ্তাহিক হাট বন্ধ করা হয়েছে। বন্ধ রয়েছে জেলার একমাত্র কামালপুর স্থলবন্দর ও পর্যটন কেন্দ্র লাউচাপড়া বিনোদন কেন্দ্রটিও।

এদিকে এ জেলার ১৩ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এখন পর্যন্ত সাতটি উপজেলায় কারোর শরীরের করোনার লক্ষণ পাওয়া যায়নি।

Please follow and like us: