চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত, ভবন লকডাউন

চট্টগ্রাম: করোনা শনাক্তে ২৪ ঘণ্টায় ৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে একজনের শরীরে করোনা পজেটিভ রয়েছে বলে নিশ্চিত করেছেন চট্টগ্রামের স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির।
তিনি বাংলানিউজকে বলেন, গত ২৪ ঘন্টায় মোট ৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে একজনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেছে।

সূত্র জানায়, করোনা পজেটিভ ব্যক্তির বয়স ৬৭ বছর, তিনি বর্তমানে চট্টগ্রামের আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন আছেন। তার বাসা দামপাড়া এলাকায়।

বাগমনিরাম ওয়ার্ডের কাউন্সিলর গিয়াস উদ্দিন বাংলানিউজকে জানান, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতিতে করোনা আক্রান্ত ব্যক্তির বাসাটি লকডাউনের উদ্যোগ নেওয়া হয়েছে।

ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) এখন পর্যন্ত মোট ৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

এর আগে আইসোলেশন থাকা দুইজনের মৃত্যু হয়। তবে তাদের মধ্যে কোনো সংক্রমণ পাওয়া যায়নি।

দামপাড়ায় ভবন লকডাউন

রাতে করোনাভাইরাস শনাক্ত হওয়া ব্যক্তির বাসাসহ দামপাড়া ১ নম্বর গলির ১টি ভবন লকডাউন করা হয়েছে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দীন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক বাংলানিউজকে জানান, যে ভবনে করোনা আক্রান্ত ব্যক্তি বাস করতেন সেটি লকডাউন করা হয়েছে। এ ছাড়া আশপাশের ৬টি ভবনে চলাচল সীমিত করা হয়েছে।

সাতকানিয়ায় ১টি বাড়ি লকডাউন

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরে আলম বাংলানিউজকে বলেন, দামপাড়ার যে বাসিন্দার করোনা শনাক্ত হয়েছে সাতকানিয়ার পুরানগড়ে তার মেয়ের বাড়িও লকডাউন করে দিয়েছি আমরা।

Please follow and like us: