ভাষা সৈনিক শামসুজ্জোহা’র কবরে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন

রুদ্রবার্তা২৪.কম: জাতির জনক বঙ্গবন্ধু মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, ভাষা সৈনিক ও স্বাধীনতা পদকে (মরোণত্তর) ভূষিত প্রয়াত জননেতা একেএম শামসুজ্জোহার মৃত্যুবার্ষিকীতে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন নারায়ণগঞ্জ আওয়ামীলীগ যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা কর্মীরা। শ্রদ্ধা নিবেদন শেষে তার রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।
বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১০টায় চাষাড়া থেকে পৃথকভাবে শহীদ মিনারে থেকে শোক র‌্যালি বের করা হয়।
শ্রদ্ধা নিবেদনে ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ্ নিজাম, জেলা কৃষক লীগের সভাপতি নাজিম উদ্দিন আহমেদ, নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভুইয়া সাজনু, জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান আজিজ, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রাফেল, মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ, সাধারণ সম্পাদক হাসনাত রহমান বিন্দু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল হোসেন প্রমুখ। র‌্যালি শেষে মাসদাইর কবরস্থানে একেএম শামসুজ্জোহার কবরে শ্রদ্ধা নিবেদন করে নেতৃবৃন্দ।
উল্লেখ্য একেএম শামসুজ্জোহা ছিলেন একাধারে ভাষা সৈনিক, স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক, বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর ও সাবেক গণপরিষদ সদস্য। ২০১১ সালে তিনি মরণোত্তর স্বাধীনতা পদক পান। তাঁর পিতা খান সাহেব ওসমান আলী ছিলেন গণপরিষদের সদস্য ও আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য।
একেএম শামসুজ্জোহার বড় ছেলে নাসিম ওসমান ছিলেন নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের এমপি ও জাতীয় পার্টির সভাপতি মন্ডলীর সদস্য। তিনি ২০১৪ সালে মৃত্যুবরণ করেন। বড় ভাইয়ের প্রয়ানের পর একে এম সামসুজ্জোহার মেজ ছেলে সেলিম ওসমান নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি নির্বাচিত হন। তিনি গার্মেন্ট মালিকদের সংগঠন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফেকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) এর সভাপতি। ছোট ছেলে শামীম ওসমান নারায়ণগঞ্জ ৪ আসনের ৩ বারের সাংসদ।

Please follow and like us: