মফিজুল ইসলাম একজন সংগ্রামী নেতা ছিলেন: আব্দুল হাই

রুদ্রবার্তা২৪.কম : বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল ও স্মরণ সভা অনুষ্টিত হয়।
শুক্রবার (১৪ ফেব্রয়ারী) বাদ আছর শহরের ২নং রেল গেইট সংলগ্ন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগ কার্যালয়ে এ কর্মসূচি অনুািষ্ঠত হয়।
নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই এ সময় বলেন, প্রায়ত মফিজুল ভাই একজন সংগ্রামী নেতা ছিলেন। তিনি বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতিতে সুসময়ে ও দুঃসময়ে আমাদের সর্বদা পাশে থাকতেন এবং তিনি কোন হাইব্রিড নেতা ছিলেন না। তিনি সোনারগাঁ ইউনিয়ন আওয়ামীলীগ থেকে কেন্দ্রীয় সদস্য ও সাবেক জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন। তার রাজনীতি ছিল স্বচ্ছল। আমরা তার আত্মার মাগফেরাত কামনা করছি।
জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবু হাসনাত শহিদ মোঃ বাদল বলেন, বাংলাদেশ আওয়ামীলীগের ইতিহাসে নারায়ণগঞ্জ যেমন জরিত পাইকপাড়ায় যেখানে প্লানিং হয়েছিল মিউচিয়েল ক্লাব, বায়তুল আমান। এই বাংলার মাটিতে মানুষ যখন স্বাধীন ছিল না, বাংলা ভাষায় কথা বলতে পারতোনা তখন তারা ভাষা আন্দোলনের জন্য এই নারায়ণগঞ্জের মাটি থেকে যারা যুদ্ধ করেছিল আজকে তাদের কথা ও মফিজুল ইসলামকে নারায়ণগঞ্জের মানুষ শ্রদ্ধা ভরে স্মরণ করে। ইতিহাস তার নিজের গতিতে চলে, কখনো কোনদিন ভুলবে না মফিজুল ইসলামকে।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনা যে দলটিকে অন্তরে ধারন করতে না পারি তাহলে চিরদিন আমরা অপরাধী হয়ে থাকবো।ি চরদিন আওয়ামীলীগ ক্ষমতায় থাকবে বলে আমি বিশ^াস করিনা। কিন্তুু এ সরকারের উন্নয়নকে যারা বিশ^াস করে তাদের বিশ^াসেই সরকার বার বার ক্ষমতায় থাকবে বলে আমরা মনে করি। যদি ভাল কাজ করে আবারো আওয়ামীলীগ ক্ষমতায় আসবে। এটা মজিব বর্ষ চলছে। আমরা এই বর্ষকে স্ব:তফূর্ত ভাবে পালন করবো। আগামী ২০ ফেব্রয়ারী পরিবারের পক্ষ থেকে সাংসদ শামীম ওসমান ও সেলিম ওসমানের পিতা প্রায়ত এ,কে,এম সামছুজোহা,নাগিনা জোহা এবং প্রায়ত মফিজুল ইসলামের পরিবারের পক্ষ থেকে বাদ আছর চাষাড়া হিরা মহলে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান নাগিনা জোহা স্কুলে পরিবারের পক্ষ থেকে দোয়া মাহফিলে সকলকে আমন্ত্রন জানানো হয়েছে। একই তারিখে বাদ আছর জেলা আওয়ামীলীগ কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাইয়ের সভাপতিত্বে উক্ত অনুষ।টানে আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলগের সাধারন সম্পাদক আবু হাসনাত শহিদ মোঃ বাদল, যুগ্ন সাধারন সম্পাদক ডাঃ আবু জাফল চৌধুরী বিরু, দপ্তর সম্পাদ এম এ রাসেল, জেলা পরিষদের সদস্য এড. নূর জাহান বেগম, ব্যাংক ফেডারেশন ও কর্মচারী ইউনিয়নের নেতা আব্দুল কাদির, উপ-দপ্তর সম্পাদক হাবিবুর রহমান, সদর থানা আওয়ামীলেিগর যুগ্ন সাধারন সম্পাদক আলহাজ¦ মোঃ জসিম উদ্দিন, প্রায়ত মফিজুল ইসলামের বড় ছেলে মাহফুজুল ইসলাম রানা, শেখ রাসেল স্মৃতি সংসদ সদর থানার সভাপতি ও গোগনগর ইফনিয়ণ পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ নূর হোসেন সওদাগর, সদর থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নাজির হোসেন ফকির, জেলা যুবলীগের সিনিয়র সদস্য ইব্রাহিম মোল্লা সহ প্রমূখ। দোয়া ও মোনাজাত পরিচঅরনা করেন হাফেজ মাওলানা এমদাদুল্লাহ।

Please follow and like us: