দিনভর চরম নাটকীয়তার পরে অবশেষে দিপু-পলু প্যানেল প্রত্যাহার

রুদ্রবার্তা২৪.কম: আসন্ন জেলা আইনজীবী সমিতির নির্বাচনকে সামনে রেখে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও গণতান্ত্রিক আইনজীবী পরিষদ থেকে মনোনীত দিপু-পলু প্যানেল ঘোষনা করা হয়।
প্যানেল ঘোষার আগে ও পরে নির্বাচন কমিশনার নিয়ে আপত্তি তুলেন তারা। এ বিষয় নিয়ে আদালত পাড়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে এড.আনিসুর রহমান দিপু, এড.মাসুম, এড.হাবিব আল মুজাহিদ পলু সহ অন্যান্য আইনজীবীরা।
ঐ সময় এড. আনিছুর রহমান দিপু বলেন, আমরা কারো বিরুদ্ধে নই আমরা বলতে চাই এটি পেশাজীবী সংগঠন। এ সংগঠনে এতোদিন যেভাবে নির্বাচন হয়েছে ঠিক সেভাবেই হবে। যদি কারো বিরুদ্ধে একজন আইনজীবী কোন আপত্তি তুলে তাহলে তার নির্বাচন কমিশনে থাকা উচিত না। নির্বাচন কমিশন অবশ্যই নিরপেক্ষ হতে হবে। সাধারণ সভায় সভাপতি কেন সভা সমাপ্ত না করে চলে গেছেন এবং নির্বাচন কমিশন ১ জনের নাম প্রকাশ করেন কিন্তু তিনি সম্পূর্ণ নাম ঘোষনা না করে চলে যান। আমরা আছি এবং নির্বাচন করতে চাই। আবার এজিএম ডেকে সর্বসম্মতি নিয়ে নির্বাচন কমিশন গঠন করা হউক। বিতর্কিত নির্বাচন কমিশন যদি নির্বাচন করে তাহলে এ নির্বাচন বিতর্কিত হবে। অবিলম্বে নতুন নির্বাচন কমিশন দিয়ে নির্বাচন করতে হবে নইল আন্দোলন চলবে। কিন্তু শেষ পর্যন্ত না থাকার কথা কেন আসে এ কথা বলেও শেষ রক্ষা হলো না তাই দিনভর চরম নাটকীয়তার পরে অবশেষে দিপু-পলু প্যানেলের প্রত্যাহার। রোববার বিকেল চারটার দিকে দিপু-পলু প্যানেলের সকল প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। তারা প্রধান নির্বাচন কমিশনারের কাছে নিজেদের প্রত্যাহারপত্র দাখিল করেন।

Please follow and like us: