ফতুল্লায় পুলিশী বাধা উপেক্ষা করে আজিজুলের মুক্তির দাবিতে বিক্ষোভ

রুদ্রবার্তা২৪.কম : সদর উপজেলা রিক্সা চালক ইউনিয়ন (রেজি:নং ঢাকা-৩৭৩২)’র সাধারন সম্পাদক আজিজুল হকের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে সহস্রাধিক অটোরিক্সা চালক শ্রমিকরা।
বুধবার (৪ ডিসেম্বর) সকালে ৯টায় ফতুল্লা ডিআইটি মাঠ থেকে এ বিক্ষোভ মিছিলটি শুরু হয়।
এতে নেতৃত্ব দেন বাংলাদেশ ট্রাক চালক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির অন্যতম কার্যকরি সদস্য নূর ইসলাম, মো. ফারুক, নারায়ণগঞ্জ সদর উপজেলা রিক্সা চালক ইউনিয়ন (রেজি:নং ঢাকা-৩৭৩২)’র সহ সভাপতি আব্দুল জব্বার, আনোয়ার হোসেন, শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক আনোয়ারুল কবির, ধর্মগঞ্জ শাখার সহ সভাপতি মির্জা রনি, সাধারন সম্পাদক রাকিব।
মিছিলটি ডিআইটি মাঠ থেকে বের হয়ে ফতুল্লা থানার সামনে কিছুক্ষন বিক্ষোভ প্রদর্শন করে। পরে সেখান থেকে পুনরায় বিক্ষোভ মিছিলটি পঞ্চবটি এলাকায় আসলে পুলিশি বাধার সম্মুখীন হয়। তবে শ্রমিকের উপস্থিত বেশি থাকায় পুলিশের বাধা ভেঙ্গে মিছিল বেরিয়ে পরে। এসময় শ্রমিকেরা ‘মুক্তি মুক্তি চাই, আজিজুলের মুক্তি চাই’, ‘আজিজ ভাইয়ের কিছু হলে-জ্বলবে আগুন ঘরে’ সহ বিভিন্ন স্লোগানও দেন। প্রায় হাজার হাজার শ্রমিকের এ স্লোগানের ফলে হঠাৎই যেন প্রকম্পিত হয়ে ওঠে ফতুল্লার রাজপথ।
এরপর পুলিশ শ্রমিক নেতাদের সাথে কথা বলে বিক্ষোভ সমাপ্তি করতে বলে। পরে আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিক্ষোভ মিছিল ও সভা সমাপ্তি করা হয়।
প্রসঙ্গত, মঙ্গলবার দুপুরের দিকে পূর্ব কোনো ওয়ারেন্ট, অভিযোগ এবং কোনো ধরণের অবৈধ কোনো কিছু পাওয়া ছাড়াই আটক করা হয় আজিজুল হককে। আটকের খবর জানতে চাইলে ফতুল্লা মডেল থানা পুলিশের ওসি অপারেশন সাখাওয়াত হোসেন আজিজুলকে কোন অভিযোগের ভিত্তিতে আটক করেছেন সে বিষয়ে কিছু জানাতে পারেননি। তিনি জানিয়েছিলেন, এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

Please follow and like us: