রূপগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নে বাধা, ৫ জনকে জেল জরিমানা

রুদ্রবার্তা২৪.কম: রূপগঞ্জে অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া একটি বেকারি, কয়েল কারখানা ও রেস্টুরেন্টেরও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
বুধবার (১৩ নভেম্বর) দুপুরে উপজেলার তারাব পৌরসভার মৈকুলী এলাকায় তিতাস গ্যাসের অবৈধভাবে নেয়া বিতরণ লাইনের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। আবাসিক লাইন বিচ্ছিন্ন করলে এলাকাবাসীর সঙ্গে পুলিশের কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এছাড়া সরকারি কাজে বাঁধা ও অবৈধ গ্যাস সংযোগের দায়ে পাঁচ জনকে জেল-জরিমানা করে আদালত।
তিতাস গ্যাসের সোনারগাঁ শাখার ব্যবস্থাপক প্রকৌশলী জাফরুল আলম জানান, তিতাস গ্যাসের নিয়মিত অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের লক্ষে বুধবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়ক সংলগ্ন মৈকুলী এলাকায় তিতাস গ্যাসের অবৈধ বিতরণ লাইনের সংযোগ বিচ্ছিন্ন করতে যান। এ সময় অবৈধ গ্যাস সংযোগকারীরা ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ তিতাস গ্যাস কর্মকর্তা-কর্মচারীদের বাঁধা দিয়ে তাদের উপর ইট পাটকেল নিক্ষেপ শুরু করে। এতে কয়েক জন আহত হন। পরে পুলিশ অবৈধ গ্যাস সংযোগকারীদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। পরে অবৈধভাবে নেয়া তিতাস গ্যাসের বিতরণ লাইনটি বিচ্ছিন্ন করে দেয়। এতে করে খাদুন, মৈকুলী, খিদিরপুর, নয়াপাড়া, বড়ভিটা, আরাফাতনগড় গ্রামের প্রায় ৫ হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। আবাসিক লাইন বিচ্ছিন্ন করলে এলাকাবাসী উত্তেজিত হয়ে পরে। পরে এলাকাবাসী গ্যাস বিচ্ছিন্নকারীদের লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে।
এ সময় পুলিশ এলাবাসীকে ধাওয়া করলে এলাকাবাসীর সঙ্গে পুলিশের কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ৫ জনকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত মৈকুলী এলাকার আলেক ভুইয়ার ছেলে রিপনকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড, মহান তৃপ্তি বেকারী এন্ড কনফেকশনারী নামের একটি কারখানায় অবৈধভাবে গ্যাস সংযোগের দায়ে ম্যানেজার সালাউদ্দিনকে ৩ লাখ টাকা জরিমানা অনাদায়ে এক মাসের জেল, কিশোরগঞ্জের অষ্টগ্রাম এলাকার চাঁন মিয়ার ছেলে মনির হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের জেল, কয়েল কারখানায় অবৈধ ভাবে গ্যাস সংযোগের দায়ে বরিশাল জেলার ওজিরপুর থানার বাহেরঘাট এলাকার নুরে আলম সওদাগরের ছেলে আরিফকে ৫০ হাজার টাকা অনাদায়ে এক মাসের জেল, খাবার হোটেলে অবৈধ গ্যাস সংযোগের দায়ে নরসিংদী জেলার হরিমপুর এলাকার সুরুজ মিয়ার ছেলে মুসাকে ২৫ হাজার টাকা অনাদায়ে ১৫ দিনের জেল দেন ভ্রাম্যমাণ আদালত।
অভিযানে নেতৃত্ব দেন, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম। এ সময় উপস্থিত ছিলেন, তিতাস গ্যাসের জোবিঅ সোনারগাঁ শাখার ব্যবস্থাপক প্রকৌশলী জাফরুল আলম, উপ-ব্যবস্থাপক প্রকৌশলী নিপেন্দ্রনাথ বিশ্বাস, রিফাত আব্দুল্লাহ, নিলাম্বর কুমার সরকার, মুস্তাফিজুর রহমান, প্রদিপ বিশ্বাসসহ বিপুল পরিমাণ পুলিশ সদস্য।

Please follow and like us: