হিউম্যান রাইটস এ্যাওয়ার্ড পেলেন নাসিম ওসমান দুস্থ্য কল্যাণ ফাউন্ডেশন

রুদ্রবার্তা২৪.কম: সামাজিক উন্নয়ন মূলক কাজের স্বীকৃতি স্বরুপ হিউম্যান রাইটস এ্যাওয়ার্ড পেয়েছেন নাসিম ওসমান দুস্থ্য কল্যাণ ফাউন্ডেশন।গত ৬ নভেম্বর সন্ধ্যায় ঢাকার শাহবাগস্থ পাবলিক লাইব্রেরী শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে,ঝাকজমকপূর্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে,বিভিন্ন ব্যাক্তি ও সংগঠনকে মানবতার সেবায় এগিয়ে আসার কারণে এ্যাওওয়ার্ড প্রদান করা হয়। এসময় নাসিম ওসমান দুস্থ্য কল্যাণ ফাউেন্ডেশনকে এ্যাওয়ার্ড প্রদান করেন বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি। তিনি সংগঠনের সভাপতি ও দৈনিক রুদ্রবার্তার সহ সম্পাদক তরিকুল ইসলাম লিমনের হাতে ঐ এ্যাওয়ার্ডটি তুলে দেন।
বাংলাদেশ পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সোসাইটি সমাজের বিভিন্ন স্তরে সামাজিক উন্নয়নে কাজ করে যাওয়া ব্যাক্তি ও সংগঠনকে উৎসাহমূলক সম্মাননা প্রদান করে থাকে। গত ৬ অক্টোবর ঢাকার পাবলিক লাইব্রেরী মিলনায়তনে বাংলাদেশ পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সোসাইটির উদ্যোগে ভেজাল,নকল,প্রতারণামুক্ত ও পরিবেশ সম্মত দেশ গঠনে আলোচনা সভায় হিউম্যাস রাইটস এ্যাওয়ার্ড প্রদান করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান এম ইব্রাহিম পাটোয়ারী। এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য আবুল কালাম আজাদ,উম্মে ফাতেমা নাজমা বেগম,শিউলি আজাদ প্রমুখ।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক বক্তব্যে বলেন,অসহায় মানুষের দিকে যদি সবাই একটু খেয়াল বা তাদের সহযোগীতা করি তাহলে এই সমাজ ও রাষ্ট্র আরো সুন্দর হবে। সুন্দর সমাজ বিনির্মাণে যে সমস্ত ব্যাক্তি বা সংগঠন এগিয়ে আসে তাদেরকে একটু উৎসাহ দিলে দেশের অনেক মানুষ অসহায়দের পাশে দাঁড়াবে।
আলোচনা সভা শেষে নাসিম ওসমান দুঃস্থ কল্যান ফাউন্ডেশনের সভাপতি তারিকুল হাসান লিমনের হাতে সম্মাননা তুলে দেন বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি। এসময় দেশের বিভিন্ন অঞ্চলের মানবাধিকারে বিষয়ে কাজ করে যাওয়া ব্যাক্তিদের হাতেও সম্মাননা তুলে দেন তিনি।
উল্লেখ্য,নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত সাংসদ নাসিম ওসমানের মৃত্যুর পর তার পরিবারের পক্ষ থেকে,আর্তমানবতার সেবায় নাসিম ওসমান দুস্থ্য ও জনকল্যান ফাউন্ডেশন নামের একটি সংগঠন গড়ে তোলা হয়। মরহুম সাংসদ নাসিম ওসমানের স্ত্রী পারভীন ওসমান সংগঠনের প্রধান উপদেষ্টা হিসেবে আর্ত পিড়ীত মানুষের পাশে সংগঠনের ব্যানারে কাজ করে যাচ্ছেন।

Please follow and like us: