শিল্পীদের সম্মানের জায়গা ঠিক রাখতে নির্বাচন করছি: মৌসুমী

বিনোদন ডেস্ক: সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) শিল্পী সমিতিতে নির্বাচনকে কেন্দ্র করে চিত্রনায়িকা মৌসুমীকে অভিনেতা ড্যানিরাজ অপমান করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মৌসুমীর কাছে ওই অভিনেতা ক্ষমাও চেয়েছেন বলে জানা যায়।
বিষয়টি নিয়ে বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় এফডিসিতে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন ‘কেয়ামত থেকে কেয়ামত’খ্যাত এ অভিনেত্রী।

সেখানে তিনি বলেন, ‘শিল্পীদের বড় চাওয়া হচ্ছে সম্মান। এর জন্যই দিনের পর দিন নানা প্রতিকূলতার মধ্যে দিয়েও তারা কাজ করে যাচ্ছেন। চলচ্চিত্রশিল্পী পরিচয় দিয়ে তারা সম্মানিত বোধ করেন। সে সম্মান যদি স্বয়ং নিজের ঘর থেকেই কেড়ে নেওয়া হয় তাহলে বাইরের মানুষ তাদের কীভাবে সম্মান করবেন?’

এবার শিল্পী সমিতির আসন্ন নির্বাচনে সভাপতি পদের জন্য মিশা সওদাগরের বিপক্ষে লড়ছেন মৌসুমী। নির্বাচন নিয়ে তিনি বলেন, ‘শিল্পীদের অধিকার ও সম্মানের জায়গা ঠিক রাখতে আমি এবারের নির্বাচনে অংশ নিয়েছি।’

অভিযোগ রয়েছে সমিতির আগের কমিটি অনেক সদস্যের ভোটাধিকার খর্ব করেছে এবং নিয়মের বাইরে অনেককে ভোটার করেছে।

বুধবার মৌসুমী এফডিসিতে প্রবেশ করলে সমিতির ভোটাধিকার হারানো অনেক শিল্পীই মৌসুমীর কাছে অধিকার ফিরে পাওয়ার আবেদন করেন। তখন আবেগাপ্লুত হয়ে পড়েন সবাই।

আগামী ২৫ অক্টোবর শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। পরবর্তীতে আর কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য প্রয়োজন ছাড়া সমিতির ভেতর শিল্পী ও বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করেছে নির্বাচন কমিশন।

Please follow and like us: