মাথা উঁচু করেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ : আনোয়ার হোসেন

রুদ্রবার্তা২৪.কম: নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আওয়ামী লীগ সরকার বিশ্ব পরিমন্ডলে মর্যাদার আসন ধরে রেখে দেশের উন্নয়ন অব্যাহত রেখেছে।
এটা সম্ভব হয়েছে দেশের জনগণের কল্যাণে আওয়ামী লীগ সরকারের ব্যাপক উন্নয়নমূলক কর্মকান্ডে সাফল্য অর্জনের মাধ্যমে। তাই সরকার বর্তমান বিশ্বে বাংলাদেশ যে মর্যাদার আসনে আসীন হয়েছে তা ধরে রাখতে চায়।
দেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে। মানুষ উন্নত, সুন্দর জীবন পাক এ লক্ষে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শত প্রতিকূলতা অতিক্রম করে বাংলাদেশকে আজ বিশ্বে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাথা উঁচু করেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।
তাই সকলের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চাই, যেন তিনি স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলতে পারে।
রোববার (১৩ অক্টোবর) দুপুর ২টায় নারায়ণগঞ্জ জেলা পরিষদের উদ্যোগে সোনারগাঁয়ের ৫৯নং গোয়ালদী সরকারী প্রাথমিক বিদ্যালয়, দিয়াপাড়া প্রাথমিক বিদ্যালয়, আদমপুর প্রাথমিক বিদ্যালয়ের ২৭৪জন শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে শিক্ষা উপকরণ এর লক্ষে অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। স্কুলের প্রতি শিক্ষার্থীদের মধ্যে একটি করে ব্যাগ, তিনটি করে খাতা, একটি রবার্ট, একটি কলম ও একটি পেন্সিল বিতরণ করা হয়।
নারায়ণগঞ্জ জেলা পরিষদ সদস্য মোঃ ফারুক হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের সদস্য এডভোকেট নূর জাহান, জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, প্রধান শিক্ষিকা আফরৌজ সিদ্দিক, প্রধান শিক্ষিক মোখলেছুর রহমান প্রমুখ।
মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এই সোনার বাংলাদেশ স্বাধীন হয়েছে। তারই কন্যা শেখ হাসিনা এই বাংলাদেশের প্রধানমন্ত্রী হয়ে বঙ্গবন্ধু স্বপ্নের বাংলাদেশ রূপান্তর করতে দেশের জনগণদের নিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলছে।
বিশে^র কাছে এখন বাংলাদেশ উন্নত দেশ হিসেবে পরিচিত লাভ করেছে। যে বাংলাদেশ-কে ছিনিয়ে নিতে টানা ৯ মাস যুদ্ধ করেছিল সেই পাকিস্তান এখন বাংলাদেশ মত উন্নত দেশ হওয়ার জন্য চেস্টা করে যাচ্ছে।
সেই দেশের জনগণ ও উর্ধ্বতন কর্মকর্তারা তাদের প্রধানমন্ত্রী ইমরান খানকে বলেছে, আমরা কোন দেশের মত হতে চাই না, বাংলাদেশের মত দেশ হতে চায়। এই বক্তব্যে পর আর কোন কথা থাকে?
বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারে দেশের জনগণের জন্য কাজ করে যাচ্ছে। পদ্মা সেতু নির্মাণ করছে, নিজস্ব স্যাটেলাইট বাস্তবায়ন করেছে, শিক্ষা ক্ষেত্রে বিনামূল্য শিক্ষা উপকরণ ও বছরের শুরু বই বিতরণ করছে, বেকারত্ব দূরীকরণে তাদের বিভিন্ন সংস্থা থেকে ট্রেনিং ব্যবস্থা করছে, ফ্লাইওভার নির্মাণ করে যানজটমুক্ত করেছে, ডিজিটাল বাংলাদেশের রূপান্তরে মোবাইল কোম্পানীগুলোতে আধুনিক করা হয়েছে, এখন মানুষ টাকা খরচে নয়, সামান্য খরচে দেশে বিদেশে আত্মীয়দের সাথে ভিডিও কলে কথা বলছে, ১৩০ বছরের আগে জেলা পরিষদগুলো সচল করেছে প্রধানমন্ত্রী, জনগণের কল্যাণে জেলা পরিষদের কাজ করে যাচ্ছে।
জনগণের কল্যাণের লক্ষ্যে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ, মসজিদ-মন্দিরের অর্থ অনুদান, বিনামূল্যে শিক্ষা উপকরণ, চিকিৎসা-সংগঠনের অনুদান, জেলায় বিভিণœ স্থানে রাস্তা-ড্রেন নিমার্ণ সহ বিভিন্ন প্রকল্পে মানুষের পাশে থাকছে জেলা পরিষদ।
আরো বলেন, দুনীর্তিতে কোন ছাড় দিবে না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যারা দেশের ক্ষতিকর কাজে নিয়োজিত থাকবে, তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা ইতিমধ্যে ব্যবস্থা নিচ্ছে, আরো নিবে।
তাই যে কেউ দুই নম্বর কাজ করে আওয়ামীলীগে ভিতরে বসে থাকবেন, তা কিন্তু এখন সুযোগ নেই। দেশের উন্নয়নে বার্তা স্কুলগুলোতে পৌছে দিচ্ছেন জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার যোগ্যতায় ইতিমধ্যে আন্তজার্তিক পুরস্কৃত হচ্ছেন।
প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিশ্বের দরবারে বাংলাদেশ উন্নত দেশে রূপান্তর করা হচ্ছে। দেশের সকল স্কুলগুলোতে আধুনিক ভবন নির্মাণ করে, শিক্ষকদের এমপিওভুক্ত করে শিক্ষা মানকে উন্নত করে যাচ্ছে। জেলা পরিষদের মাধ্যমে স্কুলের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্য ব্যাগ, তিনটি করে খাতা সেট, পেন্সিল, কলম ও রবার্ট দেয়া হচ্ছে।

Please follow and like us: