দুর্যোগকে ভয় না পেয়ে প্রতিরোধ করতে হবে: ডিসি জসিম

রুদ্রবার্তা২৪.কম: জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেছেন, ‘আমরা পৃথিবীর একমাত্র দেশ যে দেশ দুর্যোগের সাথে খাপ খাইয়ে এগিয়ে যাচ্ছে। আমরা দুর্যোগকে মোকাবেলা করতে পারি নাই তবে দুর্যোগের সাথে খাপ খাইয়ে কীভাবে বাঁচতে হয় তা আমরা শিখেছি।’
রবিবার (১৩ অক্টোবর) সকালে সদর উপজেলা মিলনায়তনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
স্কুলপড়–য়া শিক্ষার্থীদের উদ্দেশ্যে ডিসি বলেন, দুর্যোগ মোকাবেলায় তোমরা কী করবে, আগুন লাগলে কী করবে, স্কুলে অবস্থাকালীন সময়ে দুর্যোগ হলে কী কী করতে হবে তা জানা তোমাদের উচিত। দুর্যোগকে ভয় না পেয়ে প্রতিরোধ করতে হবে।’
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিকের সভাপতিত্বে এবং জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা শাহজাহান কবিরের তত্ত¡াবধানে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম বিল্লাহ, সদর উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস।
আলোচনা সভা শেষে দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিতে অতিথিরা ছাড়াও কমর আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের ছাত্র-ছাত্রী এবং অধ্যক্ষ, সভাপতি, শিক্ষকমÐলী ও উপজেলা সদরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

Please follow and like us: