ব্যাটিংয়ে ৫ ধাপ এগুলেন সাকিব, বোলিংয়ে পেছালেন ১ ধাপ

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজি শেষ হলো অমিমাংসিতভাবে। বৃষ্টির কারণে ফাইনাল ম্যাচ মাঠেই গড়াতে পারেনি। যার ফলে বাংলাদেশ এবং আফগানিস্তান- দুই দলকেই যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।
সিরিজের পরদিন, আজ ঘোষণা করা হলো আইসিসির টি-টোয়েন্টি র্যাংকিং। যেখানে দেখা যাচ্ছে ব্যাটিংয়ে ৫ ধাপ এগুলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। তবে বোলিংয়ে তিনি পিছিয়ে গেছেন ১ ধাপ।

৫ ধাপ এগিয়ে সাকিব এখন ব্যাটিংয়ে রয়েছেন ৩২ তম স্থানে। রেটিং পয়েন্ট ৫৩৬। একই রেটিং পয়েন্ট মাহমুদউল্লাহরও। তিনি রয়েছেন সাকিবের সঙ্গেই।
তবে মজার বিষয় হচ্ছে, জীবনের শেষ ম্যাচ খেলে ফেলা জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা উঠে এলেন ক্যারিয়ার সেরা র্যাকিংয়ে। তিনি এখন রয়েছেন ২২তম স্থানে। পাকিস্তানের বাবর আজম রয়েছেন শীর্ষে। অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল দ্বিতীয় স্থানে এবং কলিন মুনরো রয়েছেন ৩ নম্বর স্থানে।
বোলিংয়ে এক ধাপ পিছিয়েছেন সাকিব। তিনি এখন রয়েছেন ৮ নম্বর স্থানে। তবে ত্রিদেশীয় সিরিজে ভালো বোলিং করে সেরা দশে প্রবেশ করেছেন মুজিব-উর রহমান। ২৯ ধাপ এগিয়ে এসে এখন তিনি অবস্থান করছেন ৯ম স্থানে। আফগান রশিদ খান বরাবরই শীর্ষে। পাকিস্তানের ইমাদ ওয়াসিম এবং শাদাব খান রয়েছেন যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে।

Please follow and like us: