সোনারগাঁয়ের চোরাই তেলচক্রের মূলহোতা ১ দিনের রিমান্ডে

রুদ্রবার্তা২৪.কম: সোনারগাঁয়ে ছয়হিষ্যা নদীঘাট থেকে চোরাই তেলের মূলহোতা রফিকুল ইসলাম (৪২) কে একদিনের রিমান্ড করেছেন আদালত। রোববার (৮ সেপ্টেম্বর) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আফতাবুজ্জামানের আদালতে এ আদেশ দেয়া হয়। এর আগে ৫ দিনের রিমান্ড চেয়ে রফিকুল ইসলামকে আদালতে প্রেরণ করে সোনারগাঁও থানা পুলিশ।

প্রসঙ্গত,বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) মধ্যরাতে সোনারগাঁও ছয়হিষ্যা নদীঘাটে বিশেষ অভিযান পরিচালনা করে ২২০টি ড্রামে ৪১,৮০০ লিটার চোরাই পাম ওয়েল উদ্ধার করা হয় এবং চোরাই কাজে ব্যবহৃত ৩টি ইঞ্জিন চালিত তেলের ট্রলার উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ২১ লাখ টাকা।
এ সময় চোরাই তেলের ব্যাপারটি আইনের আওতায় না আনার জন্য চোরাই তেলের মূলহোতা মোঃ রফিকুল ইসলাম র‌্যাব সদস্যদের ১০ লাখ টাকা উৎকোচ দেওয়ার চেষ্টা করলে তাকে আটক করা হয়।

পরে গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদ করলে অবৈধভাবে পাম ওয়েল সহ অন্যান্য ভোজ্য ও জ্বালানি তেল চোরাইভাবে কেনাবেচার বিষয়টি স্বীকার করে জানায় যে, রফিকুল ইসলাম এই চোরাই পাম ওয়েল সিন্ডিকেটের মূলহোতা। সে দীর্ঘদিন যাবৎ এ কাজটি করে আসছে। এই চোরাই পাম ওয়েল নারায়ণগঞ্জসহ ঢাকার বিভিন্ন তেল ব্যবসায়ীদের কাছে সরবরাহ করত।

গ্রেফতারকৃতকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, ছয়হিষ্যা ঘাটে বেশ কয়েকটি চোরাই পাম ওয়েলের সিন্ডিকেট গড়ে উঠেছে। এই ছয়হিষ্যা ঘাট এলাকায় চলমান জাহাজ হতে সুকৌশলে দীর্ঘদিন যাবৎ পাম ওয়েল সহ অন্যান্য তেল চুরি করে আসছে। এই চোরাই চক্র এই পাম ওয়েলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে এই তেল সরবরাহ করে থাকে।

Please follow and like us: