ওয়েস্ট এনার্জি প্ল্যান্টের সর্বপ্রথম প্রজেক্ট হলো না.গঞ্জে : বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী

রুদ্রবার্তা২৪.কম: বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, নারায়ণগঞ্জে ওয়েস্ট (বর্জ্য) এনার্জি পাওয়ার প্ল্যান্ট নিয়ে তিনবার টেন্ডার দিতে চেয়েছিলাম কিন্তু কেউ আসতে চায় না। ছোট পাওয়ার প্ল্যান্ট তো, আবার আপনাদের এইখানে বেশি বর্জ্য নাই। পাওয়ার প্ল্যান্টের জন্য বেশি বর্জ্য দরকার হয়। আমরা আবার টেন্ডার দিয়েছি। প্রধানমন্ত্রীর নির্দেশ, জায়গা যেটা দেওয়া হয়েছে সেখানে অবশ্যই পাওয়ার প্ল্যান্ট করতে হবে এবং সর্বপ্রথম প্রজেক্ট হলো নারায়ণগঞ্জ।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে সিদ্ধিরগঞ্জে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নসরুল হামিদ বিপু বলেন, আগামী বছর মুজিববর্ষ হিসেবে ঘোষণা করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বিদ্যুৎ বিভাগ থেকে আমরা এক ঘণ্টা বেশি কাজ করব। আমরা সেবা বর্ষ হিসেবে পালন করব।

তিনি আরও বলেন, এই স্কুলটি খুব জরুরি ছিল এখানে। সুন্দর স্কুল হয়েছে, কিন্তু পরিচালনার দিকেও একটু নজর রাখবেন। খরচ বেশি পড়লেও ভালো শিক্ষক রাখা দরকার। সবকিছু সফল হবে যদি একজন ভালো শিক্ষক থাকে। আমাদের প্রচুর ভালো স্কুল ও কলেজ দরকার।

বিশেষ অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেন, বিদ্যুৎ সেক্টর হচ্ছে খুবই গুরুত্বপূর্ণ। কারণ পাওয়ার জেনারেশন না হয় তাহলে তো দেশের উন্নয়ন এগোবে না। সে জেনারেশনের দায়িত্বও কিন্তু প্রধানমন্ত্রী একজন সঠিক লোকের হাতে তুলে দিয়েছেন। আমরা যে স্বপ্ন নিয়ে এগোচ্ছি, এতে অনেক দিক দিয়ে বাধা আসছে।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) নূরে আলম, পিডিবির চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ, ইজিসিবির এমডি অরুণ কুমার সাহা প্রমুখ।

Please follow and like us: