অ্যাশেজের চতুর্থ টেস্টে ফিরছেন স্মিথ

স্পোর্টস ডেস্ক: বুধবার (আগামীকাল) থেকে শুরু হচ্ছে অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্ট। এই টেস্টের জন্য ১২ জনের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া। বাজে ফর্মের জন্য দল থেকে বাদ পড়তে হল ব্যাটসম্যান উসমান খাজাকে। পরিবর্তে দলে ফেরানো হল অভিজ্ঞ বাঁ-হাতি পেসার মিচেল স্টার্ককে।
স্টার্কের অন্তর্ভুক্তি যে অজি দলে বাড়তি অক্সিজেন জোগাবে তা বলাই বাহূল্য। এ মুহূর্তে ১-১-এ ড্র থাকা সিরিজে খুব গুরুত্বপূর্ণ হতে চলছে চতুর্থ টেস্ট। তবে প্রশ্ন উঠছিল চোটের জন্য তৃতীয় টেস্টে ছিটকে যাওয়া স্টিভ স্মিথ ফিরবেন কি না এই টেস্টে?

যদিও ১২ জনের দলে জায়গা পেয়েছেন স্টিভেন স্মিথ। তিনি ফেরার কারণে অস্ট্রেলিয়া দলের শক্তি বেড়েছে নিশ্চিত। দ্বিতীয় ম্যাচে জোফরা আরচারের বল স্মিথের ঘাড়ে আঘাত করে। যে কারণে সেই ম্যাচে তো বটেই, তাকে বাদ পড়তে হয়েছে তৃতীয় টেস্ট থেকেও। ওই ম্যাচে বেন স্টোকসের অবিশ্বাস্য ব্যাটিংয়ে ম্যাচ জয় করে নেয় ইংল্যান্ড। এরই মধ্যে আরচার স্মিথকে বাউন্সারের মাধ্যমে স্বাগত জানানোর হুমকি দিয়ে রেখেছেন।
উসমান খাজা এই সিরিজে এখনও পর্যন্ত ছয় ইনিংস খেলে করেছেন মাত্র ১২২ রান, গড় ২০.৩৩। তাকে বাদ দিয়ে দলে স্টার্ককে নিয়ে, বোলিং আক্রমণকে আরও শক্তিশালী করতে চাচ্ছে অস্ট্রেলিয়া। স্মিথের বদলে দ্বিতীয় টেস্টে প্রথমবার ‘কনকেশান সাব’ এবং তৃতীয় টেস্টে খেলা মারনাস লেবুসানেও চতুর্থ টেস্টের দলে রয়েছেন। তিন ইনিংসে তিনি করেছেন ২১৩ রান, গড় ৭১।
অস্ট্রেলিয়ার ১২ জনের দল
ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, মারনাস লেবুসানে, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, ম্যাথ্যু ওয়েড, টিম পেইন (অধিনায়ক ও উইকেটরক্ষক), প্যাট ক্যামিন্স, পিটার সিডল, মিচেল স্টার্ক, নাথান লায়ন ও জশ হ্যাজলউড।

Please follow and like us: