গার্মেন্টকর্মী গণধর্ষনের মামলায় ৪ জনের যাবজ্জীবন

রুদ্রবার্তা২৪.কম: তামাকপট্রি এলাকায় একটি প্রিন্ট কারখানার কিশোরী শ্রমিককে গণধর্ষনের অভিযোগে দায়ের করা মামলার রায়ে ৪ যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দন্ডপ্রাপ্তদের এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। এ মামলায় একজনকে খালাস প্রদান করেছেন আদালত।
মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জ জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন একজন আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেছেন।
দন্ডপ্রাপ্তরা হলো- নারায়ণগঞ্জ সদরের শহীদনগর এলাকার শান্তি মিয়ার ছেলে শহিদুল ইসলাম একই এলাকার নাছির মিয়ার ছেলে শাকিল হোসেন, গিয়াস উদ্দিনের ছেলে চঞ্চল ও ফতুল্লার মুসলিমনগর এলাকার নিজাম উদ্দিনের ছেলে আরিফ। তাদের মধ্যে চঞ্চল আদালতে উপস্থিত ছিলেন এবং অন্যরা পলাতক ছিলেন। এছাড়া পলাশ নামে একজনকে খালাশ প্রদান করা হয়েছে।
আদালতের স্পেশাল পাবলিক প্রশিকিউটর রাকিব এর সত্যতা নিশ্চিত করে বলেন, ২০১০ সালের ১৫ মার্চ রাত ১০টায় সদরের তামাকপট্রি এলাকায় একটি প্রিন্ট কারখানার কিশোরী শ্রমিক কাজ শেষে বাড়ি ফেরার পথে শহীদনগর এলাকায় ওই যুবকরা পথরোধ করে। এরপর তাকে সেখান থেকে জোর করে শহীদনগর এলাকার আনোয়ারের বাড়ির রান্না ঘরে নিয়ে যায়। তারপর পর্যায়ক্রমে চার জন কিশোরীকে গণধর্ষণ করে চলে যায়। এঘটনায় কিশোরীর মা সদর মডেল থানায় মামলা দায়ের করেন। এ মামলায় ৯ জনের সাক্ষ্যগ্রহন শেষে আদালত এ রায় ঘোষণা করেছেন।

Please follow and like us: