আইপিএল সাকিবদের নতুন কোচ হ্যাডিন

মাসখানেক আগে নতুন মৌসুমের জন্য নতুন হেড কোচ নিয়োগ দিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল সানরাইজার্স হায়দরাবাদ। অস্ট্রেলিয়ান টম মুডিকে বাদ দিয়ে ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপজয়ী কোচ ট্রেভর বেইলিসকে দায়িত্ব দিয়েছিল হায়দরাবাদ।
নতুন হেড কোচ নিয়োগ দেয়ার মাসখানেক পর সাকিব আল হাসানদের জন্য নতুন সহকারী কোচের নামও জানিয়ে দিল হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজি। অস্ট্রেলিয়ার সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্র্যাড হ্যাডিন আইপিএলের সামনের মৌসুমগুলোতে থাকবেন সানরাইজার্স ডাগআউটে।

আগের সহকারী কোচ সাইমন হেলমটের বদলে নেয়া হয়েছে হ্যাডিনকে। এর আগেও একসঙ্গে কাজ করেছে বেইলিস-হ্যাডিন জুটি। তবে সিডনি সিক্সার্সকে ২০১২ সালের চ্যাম্পিয়ন লিগ টি-টোয়েন্টি জেতানোর আসরে অধিনায়ক ছিলেন হ্যাডিন এবং কোচের ভূমিকায় ছিলেন বেইলিস।
আইপিএলে কোচ হিসেবে কাজ করার আগেই আন্তর্জাতিক ক্রিকেটে কোচিংয়ের অভিজ্ঞতা হয়েছে হ্যাডিনের। ২০১৭ সালের আগস্টে ২ বছরের জন্য অস্ট্রেলিয়া জাতীয় দলের ফিল্ডিং কোচ হিসেবে চুক্তিবদ্ধ হয়েছিলেন তিনি। এর আগে একই বছরের শুরুতে তিনি ছিলেন অস্ট্রেলিয়া ‘এ’ দলের দায়িত্বে।
২০১৫ সালের অ্যাশেজ খেলেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন হ্যাডিন। সে সিরিজে ৩-২ ব্যবধানে পরাজিত হয় অস্ট্রেলিয়া। তবে একই বছর হওয়া ঘরের মাঠের বিশ্বকাপে শিরোপাজয়ী দলের সদস্য ছিলেন হ্যাডিন। ওয়ানডে ক্রিকেটে ৩১২২ এবং টেস্ট ক্রিকেটে তার নামের পাশে রয়েছে ৩২৬৬ রান।

Please follow and like us: