বঙ্গমাতা পদক পেলেন মন্ত্রী গাজীর সহধর্মিনী হাছিনা গাজী

রুদ্রবার্তা২৪.কম: সমাজ সেবা এবং তৃণমূল নারী নেতৃত্বে বিশেষ অবদান রাখায় “বঙ্গমাতা সম্মাননা পদক ২০১৯” পেয়েছেন নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের সহধর্মিনী তারাব পৌর সভার মেয়র হাছিনা গাজী । বৃহস্পতিবার (০৮ই আগস্ট) বঙ্গমাতা পরিষদের উদ্যোগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯-তম জন্মবার্ষিকী উপলে জাতীয় প্রেস কাবে অনুষ্ঠিত এক আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে এ পদক প্রদান করা হয়। রূপগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হাছিনা গাজী পদক গ্রহন করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এম. পি। বিশেষ অতিথি ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুন, পানি সম্পদ উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, এম. পি।

পদক গ্রহণকালে নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে হাছিনা গাজী বলেন, ‘নবীন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবনাদর্শ আলোচনায় বঙ্গমাতার জীবনাচারও আলোচনার অবিচ্ছেদ্য অংশ হিসেবে উদ্ভাসিত হয়ে উঠে। খোকা থেকে মুজিব, মুজিব থেকে মুজিব ভাই, মুজিব ভাই থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে জাতির পিতা হয়ে উঠার পেছনে যার অবদান অনস্বীকার্য, তিনি হচ্ছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে যতো বেশি আলোচনা হবে, বঙ্গমাতার অবদান ততো বেশি উদ্ভাসিত হবে। বঙ্গমাতার বিশালত্বের অজানা নতুন নতুন দিক উন্মোচিত হবে। বাংলার রাজনীতির ইতিহাসে বঙ্গবন্ধু ও বঙ্গমাতার নাম চির ভাস্বর হয়ে থাকবে।
এছাড়া হাছিনা গাজী বঙ্গমাতা পদক পাওয়ায় রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী সহ সর্বস্তরের মানুষ তাকে অভিনন্দন জানিয়েছে।
উল্লেখ্য নারায়ণগঞ্জ জেলার মধ্যে প্রথম বঙ্গমাতা সম্মাননা পদক পেয়েছেন হাছিনা গাজী।

Please follow and like us: