ইংল্যান্ডকে এগিয়ে নিচ্ছেন বার্নস

রুদ্রবার্তা২৪.কম: বার্মিংহামে অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট। অস্ট্রেলিয়াকে খুব বেশি এগোতে দেয়নি ঘরের মাঠের ইংল্যান্ড। প্রথম ইনিংসে অসিদের ২৮৪ রানেই গুটিয়ে দেয় কদিন আগে বিশ্বকাপ জেতা দলটি। জবাবে প্রথম দিন শেষে বিনা উইকেটে ১০ রান তুলেছিল ইংলিশরা।
দ্বিতীয় দিনের শুরুতেই ইংল্যান্ড উইকেট হারায়। বিশ্বকাপ মাতানো জেসন রয় ক্যারিয়ারের মাত্র দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসটায় নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ১০ রান করেই জেমস প্যাটিনসনের শিকার হন মারকুটে এই ওপেনার। ২২ রানের মাথায় প্রথম উইকেট হারায় ইংল্যান্ড।
সেখান থেকে অবশ্য দ্বিতীয় উইকেটে দারুণ এক জুটি গড়ে তুলেন ররি বার্নস আর জো রুট। ১৩২ রান যোগ করেন তারা। হাফসেঞ্চুরিয়ান রুটকে (৫৭) ফিরতি ক্যাচ বানিয়ে এই জুটিটি ভাঙেন পিটার সিডল।
এরপরও একটা সময় ২ উইকেটেই ১৮৯ রান তুলে ফেলেছিল ইংল্যান্ড। সেখান থেকে জোড়া ধাক্কায় ম্যাচে ফিরেছে অস্ট্রেলিয়া। ১৮ রান করা জো ডেনলিকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেছেন প্যাটিনসন। এরপর জস বাটলার মাত্র ৫ রানেই প্যাট কামিন্সের শিকার।
১৯৪ রানে ৪ উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়েছে ইংল্যান্ড। তবে এখনও একটা প্রান্ত ধরে আছেন ওপেনার ররি বার্নস। সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়ে তিনি। ২০৭ বল মোকাবেলায় ১৩ বাউন্ডারিতে বার্নসের রান এখন ৯২। সঙ্গে আছেন নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে আসা বেন স্টোকস।
এই রিপোর্ট লেখা পর্যন্ত ৬৬ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ১৯৪ রান। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস থেকে তারা ৮২ রানে পিছিয়ে।

Please follow and like us: