টি-টোয়েন্টি থেকে সরে গেলেন আন্দ্রে রাসেল

 স্পোর্টস ডেস্ক: হাঁটুর অস্ত্রোপচারের পর দিন কয়েক আগেই ফিরেছেন মাঠে। খেলছিলেন কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টিতে। সেখান থেকে খেলে শনিবার ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামার কথা। এমন সময় আন্দ্রে রাসেল জানিয়ে দিলেন, দেশের হয়ে খেলবেন না। কিন্তু কেন?
শুক্রবার ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই) এক বিবৃতিতে আন্দ্রে রাসেলের সরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। ফ্লোরিডায় ভারতের বিপক্ষে সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতে তাই দেখা যাবে না মারকুটে এই অলরাউন্ডারকে।

মাঠে ফেরার প্রস্তুতি ছিল। কিন্তু হাঁটুটায় খুব একটা স্বস্তি পাচ্ছেন না আন্দ্রে রাসেল। কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি খেলতে গিয়েই নাকি অস্বস্তি বোধ করেন এই অলরাউন্ডার। নিজেকে সরিয়ে নেয়ার কথা জানিয়েছেন বোর্ডকে। ফলে তার স্থলাভিষিক্ত হিসেবে ডাক পেয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান জেসন মোহাম্মদ।
ওয়েস্ট ইন্ডিজের ভারপ্রাপ্ত হেড কোচ ফ্লয়েড রেইফার মানছেন রাসেলের মতো একজন অলরাউন্ডারের শূন্যস্থান পূরণ সম্ভব নয়। তবে দলে আসা জেসনকে নিয়েও আশাবাদি তিনি, ‘আন্দ্রে রাসেল বিশ্বজুড়ে টি-টোয়েন্টি খেলেন প্রতাপের সাথে। ওয়েস্ট ইন্ডিজকে দুইবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে বড় ভূমিকা রেখেছেন তিনি। তার মতো একজনের শূন্যস্থান পূরণ সম্ভব নয়। তবে আমরা বিশ্বাস করি, জেসনও ভালো পারফরম্যান্স দেখাতে সক্ষম। এই লেভেলে তার প্রতি আমাদের আস্থা আছে। সে দলকে জেতাতে পারে।’
ক্যারিবীয় জার্সি গায়ে আন্দ্রে রাসেল খেলেছেন সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে। তবে চার ম্যাচ খেলার পর হাঁটুর চোট নিয়ে ছিটকে পড়েন তিনি।

Please follow and like us: