সরকার খালেদা জিয়াকে তিলে তিলে মেরে ফেলার চেষ্টা করছে : সাখাওয়াত

রুদ্রবার্তা২৪.কম: ‘কারাবন্দি খালেদা জিয়াকে এশিয়া মহাদেশের প্রথম নারী প্রধানমন্ত্রী এবং তিনি বর্তমানে কারাগারে চরম অসুস্থ অবস্থায় বিনা চিকিৎসায় রয়েছে’ দাবি করেছেন মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি অ্যাড. সাখাওয়াত হোসেন খান।
মঙ্গলবার (৩০ জুলাই) বেলা ১২ টার দিকে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে ওই দাবি করেন তিনি। নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গন এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
সাখাওয়াত হোসেন বলেন, আজকের সরকার আদালতের উপর বন্দুক রেখে খালেদা জিয়াকে মিথ্যা ভাবে সাজা দিয়েছে বিরোধী দলকে ধ্বংস করার জন্য। ফরমায়েসি রায়ের মাধ্যমে আজকে খালেদা জিয়াকে জেল হাজতে রাখা হয়েছে।
‘আইনকে সঠিক পথে সরকার চলতে দিচ্ছে না’ উল্লেখ করে তিনি বলেন, আমরা আইনজীবীরা জানি, নি¤œ আদালতে সাজা হলে জজ কোর্টে গেলে অথবা হাইকোর্টে গেলে জামিন পাই। কিন্তু খালেদা জিয়ার জন্য তা সরকার হতে দিচ্ছে না। সারাদেশের মানুষের জন্য আইন একরকম আর বেগম খালেদা জিয়ার জন্য আরেক রকম আইন করে রাখা হয়েছে।
সাখাওয়াত বলেন, সরকার এই দেশে গণতন্ত্রহীন, বিচারহীনতা সৃষ্টি করেছে। প্রকাশ্যে হত্যা, ধর্ষণ আর কোপাকুপিতে এই দেশ গিলে খাচ্ছে। ধর্ষণের কারণে নিরাপত্তাহীন মা বোনেরা বের হতে পারে না। নিত্য পণ্যের দাম মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে।
তিনি আরও বলেন, ৩০ ডিসেম্বরে পাতানো নির্বাচনে আমরা তো দূরের কথা কোনো আওয়ামী লীগারদেরও ভোট দিতে হয় নাই। সেই নির্বাচনের আগের দিন ২৯ ডিসেম্বর রাতেই হয়ে গেছে আর এ ভাবেই আজকে এই সরকার ক্ষমতায় এসেছে। তাই এই সরকার জনগণের নয়।
জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাড. হুমায়ূন কবীরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, অ্যাড. খোরশেদ আলম, অ্যাড. মশিউর রহমান শাহীন, অ্যাড. আনোয়ার প্রধান, অ্যাড. ফাতেমা মাসুদ, অ্যাড. সীমা সিদ্দকী, অ্যাড. নবী হোসেন, অ্যাড. আজিজুল হক হান্টু, অ্যাড. মোশারফ সিদ্দিক, অ্যাড. টুটুল চৌধুরী, অ্যাড. মাসুদা বেগম শম্পা, অ্যাড. গিয়াস উদ্দিন মিয়া, মহসিন রানা প্রমূখ।

Please follow and like us: